তামিমের সেঞ্চুরি’র পর ফিরে গেলেন শান্ত

বিটিসি স্পোর্টস ডেস্ক: তামিমের সেঞ্চুরির পর আউট হলেন নাজমুল হোসেন শান্ত। মাত্র ১ রান করে রাযিথার বলে ডিকুয়েলার হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই ব্যাটার।
লাঞ্চ বিরতির পর দ্বিতীয় ওভারেই সাফল্য পায় শ্রীলঙ্কা। মাহমুদুল হাসান জয়কে ফিরিয়ে ১৬২ রানের উদ্বোধনী জুটি ভাঙলেন আসিথা ফার্নান্দো। তবে তামিম ইকবাল সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি। টেস্ট ক্যারিয়ারের দশম শতক হাঁকিয়ে এই ওপেনার অপরাজিত আছেন ১১০ রানে।
তামিমের সঙ্গে যোগ দিয়েছেন অধিনায়ক মোমিনুল হক। ৯ বল মোকাবেলায় ২ করেছেন অধিনায়ক।
এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৮২ রান। 
১৪২ বলে ৯ চারে তরুণ ওপেনার জয় খেলেন ৫৮ রানের ইনিংস। লঙ্কান ডানহাতি পেসারের লেগ স্টাম্পের বাইরে শর্ট বল লেগ সাইডে ঘোরাতে চেয়েছিলেন জয়। বল তার গ্লাভস ছুঁয়ে জমা পড়ে কিপারের গ্লাভসে।
বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক তামিম ইকবাল। মুশফিককে টপকে যান তিনি। তামিমের রান ৪৯৫৯ আর মুশফিকের সংগ্রহে আছে ৪৯৩২ রান।
শ্রীলঙ্কার ৩৯৭ রানের জবাবে আগেরদিন বিকেলে ১৯ ওভারে ৭৬ রান করেছিল বাংলাদেশ। আজ বাহারি সব শটে ৭৩ বলে সাত চারের মারে ফিফটি তুলে নেন তামিম। অন্যদিকে মাহমুদুল জয়ের ফিফটি করতে লাগে ১১০ বল।
ফিফটি করার পরপরই আসিথা ফার্নান্দোর বলে ক্যাচ তুলে দিয়েছিলেন জয়। কিন্তু ফাইন লেগে সেটি হাতে রাখতে পারেননি লাসিথ এম্বুলদেনিয়া। ফলে বোনাস বাউন্ডারি পেয়ে যায় বাংলাদেশ। এরপর আর কোন ভুল করেননি তরুণ ওপেনার জয়। তামিমের সঙ্গে দায়িত্ব নিয়েই শেষ করেন প্রথম সেশনের খেলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.