তানোরে শ্রমিক সংকট মেকাবেলায় প্রধানমন্ত্রীর দেওয়া ধান কাটা ও মাড়াইয়ের আধুনিক মেশিন বিতরণ

বিশেষ প্রতিনিধি: মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসের এই বিপর্যয়ে শ্রমিক সংকট মোকাবেলায় আজ বৃহস্পতিবার (২৩শে এপ্রিল) ২০২০ ইং দুপুরের দিকে রাজশাহীর তানোরে কৃষকদের মাঝে প্রধানমন্ত্রীর দেওয়া আধুনিক যন্ত্র (কম্বাইনড হারবেস্টার) মেশিন বিতরণ করা হয়েছে।

তানোর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের যৌথ উপস্থিতিতে উপজেলা পরিষদ চত্বরে বোরো ধান কাটার জন্য ধান কাটা ও মাড়াইয়ের লক্ষে কৃষকদের মাঝে অর্ধেক মূল্যে এই ধান কাটা ও মাড়াইয়ের আধুনিক যন্ত্র (কম্বাইনড হারবেস্টার) নামক ২টি মেশিন বিতরণ করা হয়। কৃষকদের মাধ্যে এই ২টি ধান কাটা ও মাড়াইয়ের মেশিন বিতরণের সময় তারা সামাজিক দূরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন।

তানোর উপজেলা কৃষি অফিস সুত্রে জানা যায়, উপজেলার দুই’জন কৃষককে ৫০ শতাংশ ভূর্তুকিতে মাননীয় প্রধানমন্ত্রীর প্রেরিত ২টি কম্বাইন হারভেস্টার মেশিন দেওয়া হয়েছে। এ মেশিন গুলো ভাড়ায় ব্যবহৃত হবে, ঘন্টায় প্রায় ৩বিঘা জমির ধান কাটতে সক্ষম।বিঘা প্রতি খরচ নেওয়া হবে দুরত্ব অনুযায়ী ১৮০০/- (এক হাজার আটশত টাকা থেকে ২০০০/- (দুই হাজার) টাকা পর্যন্ত।

এই করোনার পাদুর্ভাবের সময় কৃষকদের শ্রমিক সংকট মোকাবিলায় অত্যান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে কম্বাইনড হারবেস্টার মেশিনটি।

এ সময় তানোর উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না ও তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতোর সাথে দুরত্ব বজায় রেখে উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, উপজেলা কৃষি কর্মকর্তা শামিমুল ইসলাম, তানোর সরকারি আব্দুল করিম সরকার কলেজ অধ্যক্ষ হাবিবুর হরমান মিঞা, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক প্রদীপ সরকার প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.