তানোরে শখ ও স্বপ্ন নার্সারির উদ্দ্যগে শিক্ষার্থীদের মধ্যে ফলজ চারাগাছ বিতরন

তানোর  (রাজশাহী) প্রতিনিধি:  রাজশাহীর তানোরে “গাছ লাগাবো, নিজ ও পরবর্তী প্রজন্ম কে সুস্থ রাখব” এই প্রতিপাদ্য বিষয নিয়ে শখ ও সপ্ন নার্সারির উদ্দ্যগে  উপজেলা সদরের ৬টি বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বিনামুল্যে ফলজ গাছের চারা বিতরণ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ১ আগস্ট ২০১৯ ইং বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার পৌরসভা উচ্চ বিদ্যালয়ে বিভিন্ন স্কুল মাদ্রাসা থেকে আসা শিক্ষক, শিক্ষার্থী ও অনুষ্ঠানে উপস্থিতদের মধ্যে ১৮৪টি ফলজ গাছের  চারা বিনামুল্যে বিতরণ করেন উপজেলা নিবার্হী অফিসার নাসরিন বানু।

এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, বিএমডিএ  এর কর্মকর্তা মোঃশরিফুল ইসলাম, যুব উন্নয়নের ক্রেডিট সুপার ভাইজার মোঃ শহিদুল ইসলাম, জাতীয় বঙ্গবন্ধু কৃষি স্বর্ণ পদক প্রাপ্ত কৃষক নূর মোহাম্মাদ, জাতীয় পরিবেশ পদক প্রাপ্ত কৃষক ইউসুফ মোল্লা, পৌরসভা উচ্চবিদ্যালয়ের  সভাপতি মোঃ মোকসেদ মোল্লা, অধ্যাপক লুৎফর রহমান, পৌরসভা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রবিউল ইসলাম, বাধাইড় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ আবুল হোসেন সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

বক্তাগণ বৃক্ষ রোপনের নানান ভাল দিক ফলজ, বনজ ও ঔষধী গাছের গুণাগুনের দিক তুলে ধরে শিক্ষার্থীদের মাঝে আলোচনা করেন এবং পরিবেশ বাঁচাতে সবাইকে বৃক্ষ রোপন ও বৃক্ষ প্রেমী হয়ে উঠতে উদ্বুদ্ধ করেন।

এ বিষয়ে শখ ও স্বপ্ন নার্সারির মালিক মোঃ আলমাস আলী বলেন, জলবায়ু পরিবর্তন ও দেশের পরিবেশ বাচাতেই আমার এই উদ্দ্যগ। আমার নার্সারিতে অনেক চারা গাছ আছে এগুলো আমি বিক্রি করতে পারতাম কিন্তু গাছ গুলো আমার এলাকার বাইরে চলে যেতো আর আমার এত গাছ রোপনের যায়গা নেই, তাই আমি শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ করে এলাকার পরিবেশ বাঁচাতে চেষ্টা করছি। এই ভাবে যদি সকলেই এগিয়ে আসে তাহলে আমার, আমার এলাকারসহ সারা দেশেরি পরিবেশ রক্ষা পাবে। আমার মনেহয় বছরে দেশের প্রতিটি মানুষের ৪-৫টি করে গাছ লাগানো উচিৎ তাহলেই আমরা ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর ও সুস্থ পরিবেশ উপহার দিতে পারব।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর তানোর  (রাজশাহী) প্রতিনিধি মো: হাফিজুল ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.