তরুণ প্রজন্মকে শিক্ষিত জনগোষ্ঠীতে পরিণত করে স্মার্ট বাংলাদেশ গড়তে এগিয়ে আসতে হবে

চট্টগ্রাম ব্যুরো: আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। তাই তাদের আগামীর ভবিষ্যৎ হিসেবে তৈরি করতে শিক্ষার কোন বিকল্প নেই। আজকের শিশু কিশোর ও প্রজন্মকে শিক্ষিত জনগোষ্ঠীতে পরিনত করে আগামীর বাংলাদেশের যাত্রা স্মার্ট বাংলাদেশ গড়তে এগিয়ে আসতে হবে। আমেরিকা প্রবাসী ও শিক্ষাবান্ধব ব্যক্তিত্ব মো আনোয়ার হোসেন উপরোক্ত মন্তব্য করেন।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা শিশু কিশোর চট্টগ্রাম বিভাগীয় কমিটির আয়োজনে ও সাজেদা আনোয়ার ফাউন্ডেশনের সহযোগিতায় কৃতি শিল্পীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল ২৯ জানুয়ারি সোমবার বিকাল চারটায় নগরের চট্টগ্রাম একাডেমি হলে আন্তর্জাতিক বৌদ্ধ উন্নয়ন সংস্থা বাংলাদেশের চেয়ারম্যান জেবিএস আনন্দ বোধি ভিক্ষুর সভাপতিত্বে সংগঠনের সাংগঠনিক সম্পাদক স ম জিয়াউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন সাজেদা আনোয়ার ফাউন্ডেশনের পরিচালক, আমেরিকা প্রবাসী ও বিশিষ্ট শিক্ষাবান্ধব ব্যক্তিত্ব মো আনোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সদস্য মো: নুরুল আলম চৌধুরী, সরকারি হাজী মোহাম্মদ মহসিন কলেজ এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এ কে এম কামরুল মেহেদী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা শিশু কিশোরের সাধারণ সম্পাদক সাবরিনা আফরোজা।
প্রধান বক্তা ছিলেন জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগরের সভাপতি হাবিবুর রহমান হাবিব। অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের সিনিয়র সহ সভাপতি মো জসিম উদ্দিন চৌধুরী।
সভায় বক্তব্য রাখেন প্রিয়ংকা চৌধুরী জুলি বায়েজিদ ফরায়জী, টুম্পা দাশ, সালমা আক্তার, মাকনুর আক্তার, কনিকা ধর চুমকি সরকার, সুমি আক্তার, ববিতা দে, মৌসুমি গুহ, শিউলি আকতার, বিনা রাণী সিংহ, অদ্রি রায় চৌধুরী।
সভায় বক্তারা বলেন, সমাজ ও জাতির উন্নয়ন ও অগ্রগতিতে শিক্ষার ভূমিকা গুরুত্বপূর্ণ। তাই জাতি যতবেশি শিক্ষিত হবে ততবেশি জাতি উন্নত ও সমৃদ্ধ হবে। অনুষ্ঠানে কৃতজ্ঞতা স্বীকার করে বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক ও নৃত্য প্রশিক্ষক মোহাম্মদ হোসেন মধু।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও অতিথিবৃন্দ বিজয়ী কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স.ম.জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.