তন্ময় এমপি’র উপহার ১৫ হাজার দরিদ্র পরিবারের খাদ্য

বাগেরহাট প্রতিনিধি: জেলায় এবার  তন্ময় এমপির পক্ষ থেকে  পৌঁছে যাচ্ছেন উপহার ১৫ হাজার দরিদ্র পরিবারের খাদ্য। সাংসদ শেখ তন্ময়ের পক্ষ থেকে বাগেরহাট জেলার সকল উপজেলা ও পৌরসভায়, খাদ্য সহায়তা ও উপহার সামগ্রী বিতরণ শুরু।
করোনার শুরু থেকে নিজ সংসদীয় আসন ছাড়াও বাগেরহাট জেলার মানুষের সহযোগিতায় কাজ করে চলেছেন বাগেরহাট- ২ আসনের সংসদ সদস্য ও বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম শেখ সারহান নাসের তন্ময়।
জেলার নয়টি উপজেলা ও তিনটি পৌরসভায় একযোগে এই মানবিক সহায়তা দিয়েছেন লকডাউনে কর্মহীন হয়ে পড়া ১৫ হাজার দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তায় বাগেরহাট সদর আসনের মাননীয় সংসদ সদস্য শেখ তন্ময়।
এমপি শেখ তন্ময় তার ব্যাক্তিগত তহবিল থেকে প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি করে ডাল, পেঁয়াজ ও আধা কেজি লবন দেয়া হচ্ছে।
গতকাল শুক্রবার শহরের মাঝিডাঙ্গা এলাকা থেকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হেমায়েত উদ্দিন ভূঁইয়ার কাছ থেকে স্ব স্ব উপজেলার আওয়ামী লীগের নেতারা এই খাদ্য উপহার সামগ্রী  সহায়তা বুঝে নেন।
এমপি শেখ তন্ময়ের পক্ষে খাদ্য সহায়তা প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও মোড়েলগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. শাহ ই আলম বাচ্চু, সহসভাপতি ফরিদ উদ্দিন আহম্মেদ, জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন,কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. সাইফুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি মনির হোসেনসহ আওয়ামী লীগ ও তার অংঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা উপস্থত ছিলেন।
শুরু থেকেই মানুষের পাশে দাঁড়িয়ে কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা দেওয়াসহ ঘরে ঘরে গিয়ে চিকিৎসা সেবা ও গর্ভবতী মায়েদের চিকিৎসা ও পুষ্টিকর খাবারও সরবরাহ করেছেন এই সংসদ সদস্য।বাগেরহাটে করোনার সংক্রমণের হার বেড়ে যাওয়ায় মানুষের পাশে দাঁড়াতে নতুন করে আরও বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন শেখ তন্ময়।
এরমধ্যে বাগেরহাট জেলায় নিজ উদ্যোগে ৯৫টি সিলিন্ডার দিয়ে অক্সিজেন ব্যাংক গঠন করেছেন তিনি।বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনাকালীন সময়ে বাগেরহাট-২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময় করোনার প্রথম ঢেউ শুরুর পর তার নির্বাচনী এলাকাসহ জেলার  মানুষের জন্য নানা উদ্যোগ গ্রহণ করেন।
এর মধ্যে স্থানীয় সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতের জন্য বাড়িবাড়ি গিয়ে চিকিৎসাসেবা দেয়া, সংক্রমিতদের বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ এবং সবশেষ মুমুর্ষরোগীদের বিনামূল্যে জীবন রক্ষাকারী অক্সিজেন সরবরাহ কার্যক্রম চলামান রয়েছে। সম্প্রতি করোনা সংক্রম উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় সরকার লকডাউন ঘোষনা করে।
লকডাউনে জেলার হাজার হাজার নিম্ন আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়ে। কর্মহীন এসব মানুষের কথা বিবেচনা করে এমপি শেখ তন্ময় তার ব্যাক্তিগত তহবিল থেকে জেলার ১৫ হাজার পরিবারকে এ খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.