ঢেলে সাজানো হবে নারী ক্রিকেটের নির্বাচক প্যানেল

বিটিসি স্পোর্টস ডেস্ক: ছেলেদের মতো বাংলাদেশের নারী ক্রিকেটাররাও ভালো খেলছে এখন। জ্যোতি-জাহানারারা আন্তর্জাতিক মঞ্চে দেশের জন্য গৌরব বয়ে আনছেন। চেষ্টা করছেন নিয়মিত উন্নতি করার। সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজেও দারুণ খেলেছেন তারা।
কিন্তু ছেলেদের মতো সুযোগ পাওয়া তো দূরে থাক, পিছিয়ে আছেন অনেকটাই। তবে এবার নারী ক্রিকেটের পরিধি আরও বিস্তৃত করার পরিকল্পনা সাজিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্যে একটি হচ্ছে, পুরুষ দলের মতো প্রমীলা দলেও থাকবেন একাধিক নির্বাচক।
এতদিন নির্বাচকের দায়িত্বে থাকা মঞ্জুরুল ইসলামকে দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে বিসিবি। ২০২০ সালের নভেম্বর থেকে নির্বাচকের দায়িত্ব পালন করে আসছিলেন তিনি। পাশাপাশি বাংলাদেশ দলের কয়েকটি সফরে তাকে দেখা যায়, ম্যানেজারের ভূমিকা পালন করতে। সেখান থেকেও সরানো হয়েছে তাকে।
মূলত, গত এপ্রিলে বাংলাদেশের শ্রীলঙ্কা সফরে দলের অভিজ্ঞ বেশ কয়েকজনকে ছাড়াই দল পাঠান মঞ্জুরুল। সালমা খাতুন, রুমানা আহমেদদের কেন নেওয়া হয়নি জানতে চাইলে তিনি বিশ্রাম দেওয়ার কথা বললেও বাদ পড়া তারকারা বলেছেন তারা কিছুই জানেন না। এ ছাড়া আরও কিছু অভিযোগ ছিল তার বিরুদ্ধে।
এ ব্যাপারে বিসিবির নারী ক্রিকেট বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী মঙ্গলবার (৩০ মে) গণমাধ্যমকে জানান, “নির্বাচক হিসেবে মঞ্জুরুল আর থাকছেন না। এই দায়িত্বের জন্য প্রাথমিকভাবে কয়েকজনের সঙ্গে আমাদের কথা হয়েছে। কিছু আনুষ্ঠানিকতা আছে। সেগুলো চূড়ান্ত হলে আমরা জানিয়ে দেব। পুরো নারী ইউনিটটাকেই আমরা ঢেলে সাজাব।” #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.