ঢাবির তিন সাংবাদিককে ছাত্রলীগের মারধর : রাবি রিপোর্টার্স ইউনিটির প্রতিবাদ

রাবি প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌলশ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়র শেরে বাংলা হলে তিন সংবাদিককে ছাত্রলীগের মারধরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি (রুরু)। একইসঙ্গে মারধরের সঙ্গে জড়িত ছাত্রলীগ নেতাদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানানো হয়েছে।

আজ রোববার বিকেলে রিপোর্টার্স ইউনিটির সভাপতি শিহাবুল ইসলাম ও সাধারণ সম্পাদক আলী ইউনুস হৃদয় এক যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানান।

বিবৃতিতে উল্লেখ করা হয়, ‘বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে দেশের ক্যাম্পাস সাংবাদিকদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংবাদকর্মীরা সেই কাজটি প্রতিষ্ঠালগ্ন থেকে করে আসছে। পেশাগত দায়িত্ব পালনের সময় গত শনিবার রাতে ঢাবির তিন সাংবাদিককে বুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এসব হামলা খুবই উদ্বেগের, যা মুক্ত সাংবাদিকতা চর্চার অন্যতম অন্তরায়।’

বিবৃতিতে আরো উল্লেখ করা হয়, অবিলম্বে দেশের সকল ক্যাম্পাসে ছাত্রলীগের এমন হামলার ঘটনায় জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের দ্রুত শাস্তির আওতায় আনার দাবি জানানো হচ্ছে।

প্রসঙ্গত, সংবাদ সংগ্রহ করতে গেলে গতকাল শনিবার রাতে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলে দৈনিক জনকণ্ঠের ঢাবির রিপোর্টার মুনতাসির জিহাদ, কালের কণ্ঠের ঢাবি প্রতিনিধি মেহেদী হাসান ও সাংবাদিক কবির কাননকে আটকে রেখে মারধর করে বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি আহমেদ ফরিদ।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.