ঢাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ

 

বরিশাল ব্যুরো: কোটা সংস্কারের দাবিতে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। একইসঙ্গে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার বিচার চেয়েছেন।
সোমবার (১৫ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মূল গেটের সামনে কুয়াকাটা-বরিশাল মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। সড়কে অবস্থান নেওয়া শিক্ষার্থীরা মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালিয়ে কোটাবিরোধী স্লোগান দিতে থাকেন।
এদিকে বিকেল সাড়ে ৩টায় ক্যাম্পাসে বিক্ষোভ করে প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের দাবি জানান শিক্ষার্থীরা। তারা কোটাবিরোধী স্লোগান দেন এবং প্ল্যাকার্ড প্রদর্শন করেন।
শিক্ষার্থীরা গান গেয়ে, সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ চালিয়ে যান। অবরোধে ভয়াবহ ভোগান্তিতে পড়েন দূরপাল্লার যাত্রীরা।
শিক্ষার্থীরা বলেন, আন্দোলনরত বিভিন্ন স্থানে বর্বর হামলা হয়েছে। আমরা হামলাকারীদের বিচার চাই। আমরা সরকারের কাছে অধিকার চাইতে গিয়েছিলাম। তিনি যে অভিধা দিয়েছেন, তা সাধারণ শিক্ষার্থীরা আশা করেননি। শিক্ষার্থীদের অহিংস আন্দোলনে হামলা করে বিষয়টি ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করা হচ্ছে।
সুজয় শুভ বলেন, অহিংস আন্দোলনে হামলা করে ন্যায্য আন্দোলন থেকে আমাদের সরাতে চাইছে। আমরা আগেও বলেছি, এখনো বলছি যতই রাজাকার বলুক, আমাদের আন্দোলন চলবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাব।
শিক্ষার্থী রাকিব বলেন, মুক্তিযোদ্ধা কোটার নামে বৈষম্যের বিরুদ্ধে আমরা সড়কে নেমেছি। আমাদের তো এখন পড়ার টেবিলে থাকার কথা। কিন্তু আমাদের সড়কে নামতে বাধ্য করা হয়েছে। সাড়া দেশ জেগে উঠেছে। কোন বল প্রয়োগ আমাদের ঘরে ফেরাতে পারবে না। কোটা সংস্কার না হওয়া পর্যন্ত ঘরে ফিরব না।
বরিশাল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এআর মুকুল বলেন, বিশ্ববিদ্যালয় এলাকায় ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন। যেন কোনো বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি না হয়, সেজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বরিশাল ব্যুরো প্রধান আল মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.