ঢাকা থেকে হারানো শিশু সান্তাহার রেল পুলিশের সহযোগিতায় পেল স্বজন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: কুমিল্লার বাবা মা হারানো ৮ বছর বয়সের যমজ শিশু মাদরাসা ছাত্র আব্দুল্লাহ মাহিন ও আব্দুল্লাহ নোহা ঢাকা থেকে হারানোর পর আদমদীঘির সান্তাহার রেলওয়ে পুরিশ উদ্ধার করে তাদের স্বজনের নিকট হস্তান্তর করেছে।

৭ নভেম্বর সোমবার বেলা ১০টায় মিশু দুটির বড় ভাই ইবনে ইসাতে শাফিরের কাছে ফিরিয়ে দেন।
যমজ শিশুদের বড় ভাই ইবনে ইসায়েত শাফির জানায়, তাদের বাড়ি কুমিল্লা জেলার লাঙ্গলকোট উপজেলার ভাতরা গ্রামে। তাদের বাবা নাম মাসুম। মাতা মারয়ম আক্তার মিনি। ৫ মাস পূর্বে জমজ শিশু মাহিন ও নোহার বাবা মারা যান। এরপর মা অন্যত্র বিয়ে করে সেখানে সংসার করছে। আর জমজ শিশু দুটি ঢাকার মুগদা থানার পূর্ব মানিকনগর ওয়াসা রোড এলাকায় তাদের ফুপু মনি বেগমের বাসায় থাকত। তারা মানিকনগর জামিয়া ইসলামিয়া জহির উদ্দীন আহম্মেদ মাদরাসায় লেখাপড়া করে।
আব্দুল্লাহ মাহিন ও আব্দুল্লাহ নোহা জানায়, কিছুদিন পূর্বে ওই মাদরাসা থেকে তারাা বেরিয়ে ঢাকা কমলাপুর রেলস্টেশনে ট্রেনে চেপে গত রোববার ভোরে জয়পুরহাট স্টেশনে নেমে ঘোরাফেরা করছিল। এসময় সান্তাহার রেলওয়ে থানার উপ পরিদর্শক এসআই মাজেদ ও রেজাউল তাদের দেখতে পান। জিজ্ঞাসাবাদ তারা গন্তব্য বলতে না পারায় ওই দুজন শিশুকে সান্তাহার রেলওয়ে থানায় নিয়ে আসা হয়। এরপর তাদের কাছে থাকা মাদরাসার পরিচয়পত্র থেকে ফোন নম্বর সংগ্রহ করে পরিবারের সাথে যোগাযোগ করেন রেলওয়ে পুলিশ। তারপর শিশুদের স্বজন সান্তাহার আসার পর ফিরিয়ে দেয়া হয়।
সান্তাহার রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোক্তার হোসেন জানান, গত সোমবার সকাল ১০ টায় শিশুদের বড় ভাই ইবনে ইসাতে শাফিরের কাছে যমজ ভাই মাদরাসা ছাত্র আব্দুল্লাহ মাহিন ও আব্দুল্লাহ নোহাকে হস্তান্তর করা হয়েছে। তারা তাদের বাসার উদ্দেশ্যে চলে গেছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.