ঢাকায় পৌঁছেছেন ডোনাল্ড লুসহ মার্কিন প্রতিনিধিদল

ঢাকা প্রতিনিধি: মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুসহ উচ্চপর্যায়ের প্রতিনিধিদল ঢাকায় এসে পৌঁছেছে।
আজ শনিবার বিকেলে ঢাকায় পৌঁছান ডোনাল্ড লু এবং সহকারী বাণিজ্য প্রতিনিধি ব্রেন্ডন লিঞ্চ। তাঁদের বিমানবন্দরে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক (উত্তর আমেরিকা) সামিয়া ইসরাত রনি।
এর আগে সকালে মার্কিন ট্রেজারি বিভাগের আন্তর্জাতিক অর্থবিষয়ক সহকারী সচিব ব্রেন্ট নেইম্যান দ্বিপক্ষীয় সম্পর্কের বিষয়ে আলোচনা জন্য তাঁর দেশের প্রতিনিধিদলের নেতৃত্ব দিতে ঢাকায় এসে পৌঁছান। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (উত্তর আমেরিকা) খন্দকার মাসুদুল আলম তাঁকে স্বাগত জানান। প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার গঠনের পর যুক্তরাষ্ট্রের প্রথম উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলকে স্বাগত জানানোর জন্য ঢাকা একটি ব্যাপক ও বহুমুখী আলোচনার জন্য প্রস্তুত রয়েছে।
মার্কিন প্রতিনিধিদলটি প্রধান উপদেষ্টা অধ্যাপক ইউনূস, পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন ও অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদের সঙ্গে বৈঠক ছাড়াও অন্যান্য আনুষ্ঠানিক বৈঠকে অংশ নেওয়ার কথা রয়েছে।
এই সফর থেকে বাংলাদেশ কী আশা করছে, এমন প্রশ্নে পররাষ্ট্রসচিব মো. জসীম উদ্দীন গত বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, ‘অন্তর্বর্তী সরকারের দায়িত্ব নেওয়ার পর যুক্তরাষ্ট্রের দিক থেকে এই সফরে বোঝা যায়, তারা এই সম্পর্ককে গুরুত্ব দেয়। আর প্রতিনিধিদলের গঠন থেকে বোঝা যায়, তাঁদের সঙ্গে আলোচনা বহুমাত্রিক হবে।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মারুফ সরকার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.