ড্রোন হামলায় পুতিনকে হত্যাচেষ্টার অভিযোগ মস্কোর

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: রুশ প্রেসিডেন্টের কার্যালয় ক্রেমলিনে ড্রোন হামলার চেষ্টা করেছে ইউক্রেন। ওই হামলার উদ্দেশ্য ছিল প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যা করা। এমনটাই অভিযোগ করেছে মস্কো।
আল জাজিরার প্রতিবেদন মতে, বুধবার (৩ মে) ক্রেমলিনের পক্ষ থেকে এই অভিযোগ করা হয়। বলা হয়, প্রেসিডেন্ট পুতিনকে হত্যার লক্ষ্যে মঙ্গলবার (২ মে) রাতভর ড্রোন হামলার চেষ্টা করেছে ইউক্রেন। রাশিয়ার বিভিন্ন সংবাদ সংস্থায় এ খবর প্রকাশ করা হয়েছে।
ক্রেমলিন কর্মকর্তারা জানিয়েছেন, প্রেডিডেন্ট পুতিন ওইদিন ক্রেমলিনে ছিলেন না। তাছাড়া হামলায় ক্রেমলিন ভবনেরও কোনও ক্ষয়ক্ষতি হয়নি। এ ঘটনায় কর্মকর্তারা সতর্ক করে বলেছেন, তবে তারা এটিকে ‘সন্ত্রাসী’ হামলা হিসেবে দেখছেন এবং রাশিয়া এর জন্য প্রতিশোধ নেয়ার অধিকার রাখে।
রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আরআইএ জানিয়েছে, আগামী ৯ মে বিজয় দিবসের প্যারেড সামনে রেখে প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা করা হলো। তবে ড্রোন হামলার পরও পুতিন তার কর্মসূচির কোনো পরিবর্তন করেননি। তিনি যথারীতি তার কাজ করছেন।
আরআইএ’র মতে, পুতিন তখন ক্রেমলিনে ছিলেন না। এদিন ‍তিনি মস্কোর বাইরে তার নভো ওগারিওভো বাসভবনে ছিলেন। তবে এখন পর্যন্ত এই হামলার বিষয়ে কোনও মন্তব্য করেনি ইউক্রেন।
সামাজিক যোগাযোগমাধ্যমে ড্রোন হামলার ফুটেজ ছড়িয়ে পড়েছে। এতে দেখা গেছে, একটি ড্রোন ক্রেমলিন ভবনের ওপরে  আঘাত হানছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.