ড্রোন সেহরি পৌঁছে দিবে

বিটিসি নিউজ ডেস্ক: পবিত্র রমজান মাস আর মাত্র কয়েকদিন পরই শুরু হচ্ছে। এই মাসে ঘরে ঘরে সেহরি পৌঁছে দিতে বিশেষ ব্যবস্থা করেছে সংযুক্ত আরব আমিরাত। ড্রোনের মাধ্যমে তারা রোজাদারদের সেহরি পৌঁছে দিবে বলে জানিয়েছে।

দুবাইয়ের সামাজিক উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) জানিয়েছে, তারা মসজিদ ও এর আশেপাশের এলাকায় ড্রোনের মাধ্যমে রোজাদারেদের কাছে সেহরি পৌঁছে দিবে।

খালফান ওবাইদ এই ড্রোনের ডিজাইনার বলেন, এটা অভিনব একটি উপায়। এই ড্রোনে তথ্য ও টার্গেট লোকেশনের ম্যাপ দেয়া থাকবে। সে অনুযায়ী এটি নিদিষ্ট জায়গায় সেহরি পৌঁছে দিবে।

চলতি সপ্তাহ থেকেই ড্রোনগুলোকে ব্যবহার করবেন। বলা যায়, ট্রেনিং দেয়া শুরু করবেন। এই ড্রোনে আটটি ব্যাটারি থাকবে। যেটি কমপক্ষে ১০ কিলোগ্রাম খাবার বহন করতে পারবে।

৭০০ স্বেচ্ছাসেবক এই সেহরিগুলো রোজাদার শ্রমিকদের হাতে তুলে দেয়ার কাজটি করবেন। তারা শ্রমিকদের সেহরি পৌঁছে দেয়ার পাশাপাশি এর গুরুত্বও তুলে ধরবেন। এর মাধ্যমে সমাজকে ভালো কাজে উদ্বুদ্ধ করার কাজটিও করবেন তারা।

এ কাজে আরো স্বেচ্ছাসেবক বাড়ানোর কাজটি করে যাচ্ছেন সিডিএ ইয়ুথ কাউন্সিলের প্রধান হালিমা মোহাম্মদ। পাশাপাশি রোজাদারদের সেহরি সরবরাহের কাজটিও।#

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.