ডোমারে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি সার বিক্রির অভিযোগ

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর ডোমার উপজেলার ভোগডাবুড়ি ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম কালুর বিরুদ্ধে প্রান্তিক কৃষকদের মধ্যে বিতরণের জন্য বরাদ্দকৃত সরকারি সার বিক্রির অভিযোগ উঠেছে।
শনিবার (১ জুলাই) দুপুরে উপজেলার ভোগডাবুড়ি ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে ৮বস্তা সার নিয়ে যাওয়ার সময় ইউনিয়ন পরিষদের অফিস সহকারী রাকিবুল নামে একজনকে আটক করে স্থানীয়রা।
খবর পেয়ে ইউএনও জান্নাতুল ফেরদৌস হ্যাপি তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলে আটককৃত সার ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখেন।
স্থানীয়রা জানান, শনিবার দুপুরে ভোগডাবুড়ি ইউনিয়ন পরিষদের অফিস সহকারী রাকিবুল ভ্যানে করে প্রান্তিক কৃষকদের জন্য বরাদ্দকৃত ৮বস্তা সার নিয়ে কাওলা চৌরাস্তার দিকে যাচ্ছিল। এসব সার কৃষকদের না দিয়ে চেয়ারম্যান- ইউপি সদস্যরা ভাগাভাগি করে নিয়ে যাচ্ছিল। এ সময় রাকিবুলকে আটক করে ইউএনওকে জানানো হয়। দীর্ঘদিন যাবৎ ৩২ বস্তা সার পড়েছিল। সেই সারের মধ্যে ২৪ বস্তা সার শুক্রবার রাতে কালো বাজারে বিক্রি করে দেওয়া হয়েছে। বাকি ৮ বস্তা সার রাকিবুল নিয়ে যাওয়ার সময় আটক করা হয়।
ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম কালু বিটিসি নিউজকে বলেন, দু’দিন আগে সার বিতরণ করা হয়েছে। বিতরণকৃত সারগুলোর কৃষকরা যাদের কাছে বিক্রি করেছে, তারাই সারগুলো নিয়ে যাওয়ার সময় আটক করা হয়। পরে ইউএনও এসে সেই সার আমার জিম্মায় দিয়েছে।
ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জান্নাতুল ফেরদৌস হ্যাপি বিটিসি নিউজকে বলেন, অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আটককৃত সার চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে। পরে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নীলফামারী প্রতিনিধি এরশাদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.