ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার দায়ে ২ মেয়রের পদত্যাগ করা উচিত : মির্জা ফখরুল

ঢাকা প্রতিনিধি: ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন। এ জন্য দুই মেয়রকে পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে রাজধানীর পান্থপথে শমরিতা হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য রক্তদান কর্মসূচির উদ্বোধন শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, দুই সিটি করপোরেশন ডেঙ্গু মহামারি নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে। এরা প্রকৃতপক্ষে স্বাস্থ্যসেবা দিতে সম্পূর্ণভাবে ব্যর্থ। স্বাস্থ্য খাতে চরম অরাজকতা আমরা কোভিডের সময় দেখেছি। এবার ডেঙ্গু নিয়ন্ত্রণের সময়ও এটা দেখা গেল।
ডেঙ্গু মহামারি রোধে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করে ফখরুল বলেন, এডিস মশা নিধনের জন্য সিটি করপোরেশনের ওষুধ কেনার ক্ষেত্রে ব্যাপক দুর্নীতি হয়েছে।
ঢাকার দুই মেয়রের উদ্দেশ্যে তিনি বলেন, ‘দুই মেয়র জনগণের ভোটে নির্বাচিত না। এ জন্য তাদের কোনো দায়বদ্ধতা নেই। তারা দুর্নীতি নিয়ে ব্যস্ত।’
এ সময় অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য নিরপেক্ষ নির্দলীয় সরকার গঠনে বিএনপির দাবি বাস্তবায়নে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান মির্জা ফখরুল।
এর আগে পান্থপথে হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে একই কর্মসূচির উদ্বোধন করেন বিএনপির মহাসচিব। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির নেতা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী ইশরাক হোসেন এবং বিএনপি নেতা ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের গত নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: মাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.