ডেঙ্গুতে খুলনায় আরও একজনের মৃত্যু, বিভাগে মোট রোগী ৮৩৪জন

খুলনা ব্যুরো:  খুলনায় আজ সোমবার আরও একজন ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে খুলনায় এ পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা দাড়ালো তিনজনে।

এদিকে গত ঘন্টায় খুলনা জেলায় ৩১জনসহ বিভাগে আরও নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩৪জন। বর্তমানে খুলনা বিভাগে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ৮৩৪জন।

খুলনার সিভিল সার্জন ডা: এএসএম আব্দুর রাজ্জাক বলেন, গতকাল সোমবার সকালে নগরীর বেসরকারি প্রতিষ্ঠান সিটি মেডিকেল কলেজ হাসপাতালে খাদিজা বেগম ৪০ নামের ওই রোগীর মৃত্যু হয়। তার বাড়ি বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার তাফালবাড়ি গ্রামে। শনিবার তিনি জ্বরে আক্রান্ত হয়ে ওই হাসপাতালে ভর্তি হলে গতকাল সকালে তার মৃত্যু হয়।

অপরদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক দপ্তরের সহকারী পরিচালক রোগ নিয়ন্ত্রণ ডা: ফেরদৌসী আক্তার বিটিসি নিউজকে বলেন, গত ২৪ ঘন্টায় বিভাগের ১০ জেলায় নতুন করে ১৩৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

এর মধ্যে খুলনায় ৩১জন, বাগেরহাটে একজন, সাতক্ষীরায় ১৫ জন, যশোরে ৩১জন, ঝিনাইদহে সাতজন, মাগুরায় ১৪জন, নড়াইলে ছয়জন, কুষ্টিয়ায় ১৯জন, চুয়াডাঙ্গায় চারজন এবং মেহেরপুরে ছয়জন আক্রান্ত হন বলে সহকারী স্বাস্থ্য পরিচালক উল্লেখ করেন।

এদিকে, আজ সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায় খুলনা মেডিকেল কলেজে অনুষ্ঠিত ডেঙ্গু বিষয়ক বৈজ্ঞানিক সেমিনারে বক্তারা বলেছেন, রাস্তা ঝাড়– দিয়ে লোক দেখানো কর্মসূচি না নিয়ে আমাদেরকে প্রকৃত অর্থেই ডেঙ্গুর উৎপত্তিস্থল ধংস করতে হবে।

এজন্য সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোকে আরও কার্যকরী ভূমিকা পালন করতে হবে।

এসময় খুলনা মেডিকেল কলেজ কোয়াটারে কেসিসির ফগার দেয়ার কথা উল্লেখ করা হলেও হাসপাতালে মশা মারার কার্যকরী ভূমিকা না নেয়ায় ক্ষোভ প্রকাশ করা হয়।

বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন আয়োজিত এ সেমিনারে সভাপতিত্ব করেন মেডিসিন বিশেষজ্ঞ ডা: মো: রেজাউল করিম। বিষয়ভিত্তিক আলোচনা করেন, মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা: এইচএএম নাজমুল আহসান, অধ্যাপক ডা: আবুল কালাম আজাদ এবং ডা: এমএইচ আরেফীন পাটোয়ারী।

সেমিনারে প্রধান অতিথির বক্তৃতা করেন, খুলনা মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এবং খুলনা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা: মো: মেহেদী নেওয়াজ। বিশেষ অতিথি ছিলেন, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা: এটিএম মঞ্জুর মোর্শেদ ও বিভাগীয় ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিচালক ডা: সৈয়দত জাহাঙ্গীর হোসেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.