ডিসিকে আম খেতে দিলেন বৃদ্ধা


নাটোর প্রতিনিধি: নাটোর শহরের রাস্তার পাশে বসেই আম বিক্রি করছিলেন অশীতিপর বৃদ্ধা আলেকা বিবি। হঠাৎ করেই সেখানে হাজির হলেন নাটোরের নবাগত জেলা প্রশাসক শামীম আহমেদ। কিন্তু বৃদ্ধা নারী তাকে চিনতে পারলেন না। তার খোঁজ খবর নিচ্ছিলেন ডিসি। এ সময় ওই বৃদ্ধা বললেন, নাও বাবা দুটো আম নাও, টাকা দিতে হবে না, আমি এমনি তোমায় ভালোবাসে দিচ্ছি ।
এ সময় বৃদ্ধার ভালোবাসায় আবেগ আপ্লুত হয়ে পড়েন জেলা প্রশাসক শামীম আহমেদ। পরে তিনি অসহায় ওই বৃদ্ধাকে টাকা দিয়ে সহায়তা করেন। একই সময়ে জুতা সেলাই করছিলেন বয়সের ভারে নুব্জ এক বৃদ্ধ। কখন একজন কাস্টমার আসবেন সেই অপেক্ষায় বসে আছেন তিনি। ঠিক তখনই সেখানে হাজির হলেন জেলা প্রশাসক শামীম আহমেদ। তিনি তার খোঁজখবর নিলেন এবং শুনলেন তার দুঃখ দুর্দশার কথা। পরে তিনি তাকে সাধ্যমতো অর্থ সহায়তা করেন।
আজ বৃহস্পতিবার দুপুরে নাটোরের নবাগত জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের মানুষের খোঁজখবর নিতে রাস্তায় নেমেছেন।
তিনি যোগদানের পর ছুটে বেড়াচ্ছেন এক এলাকা থেকে অন্য এলাকা।জানা যায়, আজ বৃহম্পতিবার (২৪ জুন) বিকেলে নাটোর পৌরসভা এলাকায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে চলমান বিধিনিষেধ পর্যবেক্ষণ করেন ও অসহায় মানুষের খোঁজখবর নেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
এ সময় তিনি শহরের বিভিন্ন স্থানে নিম্ন আয়ের মানুষের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। এছাড়া বিভিন্ন পয়েন্টে কর্তব্যরত পুলিশ বাহিনীর সদস্যদের সঙ্গে বিধিনিষেধ বাস্তবায়ন সম্পর্কে কথা বলেন। এদিকে নাটোরের ৮টি পৌরসভায় চলমান বিধিনিষেধ সফল করতে প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। জনগণকে সচেতন করার পাশাপাশি জেলা প্রশাসকের নির্দেশে ইউএনও, এসি ল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।
ডিসি শামীম আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর নিদের্শনায় কাজ করে যাচ্ছি। শুধু সরকারের নির্দেশ পালন করেই দায়িত্ব শেষ করতে হবে এমনটা ঠিক নয়। সবাইকে নিজের বিবেক থেকে কাজ করতে হবে। প্রতিটি মানুষ যাতে নিরাপদ থাকেন সেজন্য যোগদানের পর থেকেই আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছি ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.