ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে শিবগঞ্জে ইতিহাস গড়লেন গরিবের পরমবন্ধু সৈয়দ নুরুল ইসলাম পুলিশ সুপার

বিশেষ প্রতিনিধি:  দেশরত্ন, মমতাময়ী মাতা জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ নিয়ে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। ঠিক সে সময় বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে, জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা ও ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ নিয়ে সরকারী চাকুরির পাশাপাশি, দিন রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন বর্তমান কুমিল্লার মানুষের কাছে দেবদূত সৈয়দ নুরুল ইসলাম এসপি পুলিশ সুপার কুমিল্লা মহোদয়।

তার দৃষ্টান্ত শিবগঞ্জের সত্রাজিতপুর উচ্চ বিদ্যালয়টি আজ বুধবার (১১ই সেপ্টেম্বর) ২০১৯ইং থেকে প্রত্যেকটি ক্লাস রুম, মেইন গেট, খেলার মাঠ, কমনরুম সহ ২৫টি সি.সি ক্যামেরার আওতায় আনা হয়েছে! বিদ্যালয়টিতে অধ্যায়নরত ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় ১৪শত শিক্ষক-শিক্ষিকার সংখ্যা ২৬ জন। উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ সাদিকুল ইসলাম আইডি নং-৩৯৪৮০০।

তিনি আমাদের এই বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, শত ভাগ সি.সি ক্যামেরার আওতায় আমাদের এই বিদ্যালয়টি, আমরা আমাদের অফিস রুম থেকে প্রত্যেকটি ক্লাস রুম মনিটারিং করতে পারছি। আমাদের কোন শিক্ষক যদি ক্লাস রুমে সময় মতো না পৌঁছায় তাহলে আমরা তার বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করতে পারবো।

তিনি আরো বলেন, সকল ছাত্র-ছাত্রী সময় মতো ক্লাস রুমে উপস্থিত হচ্ছে কি না সেটা আমি আজ থেকে অফিসে বসেই দেখতে পাচ্ছি। আমাদের মমতাময়ী মা জননেত্রী শেখ হাসিনা নকলমুক্ত পড়াশোনা চাই, আমরা সেটিও পূরণ করতে পারবো এবং আমার বিদ্যালয় হবে নকল ও দূর্নীতি মুক্ত ।

সব থেকে বড় বিষয় হচ্ছে যে, আমার বিদ্যালয়ের মেইনগেট সহ অত্র বিদ্যালয়ের খেলার মাঠে যদি কোনো বখাটে যুবক ছেলে মেয়েদের স্কুলে যাওয়া-আসার পথে উক্তত্ব করে, তাহলে আমি তৎক্ষনাত আইনের আশ্রয় নিয়ে ইভটিজিং মুক্ত বিদ্যালয় গড়ে তুলতে পারবো।

আমার এই বিদ্যালয়ের যোগদানের পূর্বে সাইকেল চুরির ঘটনা ঘটেছে, আজ আমি সস্তি প্রকাশ করছি যে, ছেলে-মেয়েরা যাতায়াত করার জন্য যে সাইকেল গুলো নিয়ে আসে সে গুলো রেখে তারা সস্তিতে ক্লাস করতে পারবে। মা-বাবা নিঃসন্দেহে স্কুলে সাইকেল নিয়ে পাঠাবে।অত্রবিদ্যালয়ের প্রধান শিক্ষক, সকল শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীসহ সবাই অত্যান্ত আনন্দ ও উৎফুল্লিত।

তারা সকলেই বলেন, অত্র বিদ্যালয়ের ছাত্র, শিবগঞ্জ উপজেলার কীর্তি সন্তান, মানবতার সেবক, মানবতার ফেরিওয়ালা, গরিব অসহায় মানুষের পরমবন্ধু, সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম পুলিশ সুপার কুমিল্লা মহোদয়কে হাজারো সালাম, কৃতজ্ঞতা ও লাল গোলাপের শুভেচ্ছা জানিয়েছেন এবং সকল শিক্ষার্থীবিন্দু এসপি মহাদয়ের জন্য, দীর্ঘায়ু কামনাসহ নেক দোয়া রাখেন। এ মানবতার সেবক সৈয়দ নুরুল ইসলাম এর আগে একটা নজির রেখেছেন, ময়মনসিংহে কর্মরত অবস্থায়, ময়মনসিংহ শহরটিকে সি.সি ক্যামেরার আওতায় এনে মানুষের মনে আলোড়ন সৃষ্টি করেছিলেন এবং মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, চুরি, ডাকাতি ও ছিন্তাই মুক্ত শহর গড়ে তুলেছিলেন এবং সাধারণ জনগনের মাঝে সস্তি ফিরিয়ে এনেছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.