ডিজিটাল গরুর হাটে ৩ লক্ষ ১৮ হাজার পশু বিক্রয় হয়েছে — আইসিটি প্রতিমন্ত্রী

নাটোর প্রতিনিধি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, ডিজিটাল বাংলাদেশের উদ্দোক্তা জনাব সজিব ওয়াজেদ জয়। তিনি ২০১৬ সালে ই ফাইল সেবা চালু করেন।
১৬ মাসে ৪০ লক্ষ ফাইল তৈরি করা হয়েছে। ডিজিটাল বাংলাদেশের কারনে করোনা কালিন সময়ে ও বাংলাদেশ থমকে দাঁড়ায়নি। দেড় কোটি পরিবারে খাদ্য সামগ্রী পৌছে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। সিংড়া পৌর এলাকা ও ইউনিয়নে লক্ষাধিক মানুষকে সরকারের সহায়তা পৌঁছে দিয়েছি।
প্রতিমন্ত্রী পলক আরো বলেন, ডিজিটাল হাটে এবার ৩ লক্ষ ১৮ হাজার কুরবানির পশু বিক্রয় করা সম্ভব হয়েছে। আইসিটি বিভাগ এবার সেরা মন্ত্রণালয়ের পুরস্কার পেয়েছেন। এজন্য প্রিয় সিংড়া বাসির প্রতিও কৃতজ্ঞতা জানান। সরকার উপজেলা পর্যায়ে মডেল মসজিদ তৈরি করা হচ্ছে। সিংড়া উপজেলায় ২৮৫ টি ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। এজন্য সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।
প্রতিমন্ত্রী আরো বলেন,  শারিরিক দুরত্ব বজায় রাখা, মাস্ক পরিধান করার দিকে তিনি গুরুত্ব আরোপ করেন। প্রতিবেশী ভারতে যে ভাবে মানুষ মারা গেছে, সে দিক বিবেচনায় আল্লাহর রহমতে আমরা অনেকটা ভালো আছি। উপজেলা হাসপাতালে অক্সিজেন সরবরাহ করেছি।
আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে স্বাস্থ্য বিধি মেনে পবিত্র ঈদুল আজহায় ঈদের জামায়াত আদায়ের লক্ষে সিংড়া উপজেলা ও পৌর এলাকায় ২ লক্ষ মাস্ক বিতরন কার্যক্রম উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ।
উপজেলা সহকারী শিক্ষা অফিসার আব্দুল মতিনের পরিচলনায় স্বাগত বক্তব্য রাখেন, ইসলামি ফাউন্ডেশনের সুপার ভাইজার আব্দুর রউফ।
এসময় সহকারী কমিশনার ভূমি রকিবুল হাসান সহ ১২টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে আইসিটি প্রতিমন্ত্রী নিংগইন বাসস্ট্যান্ডে ৬৫ লক্ষ ৮০ হাজার টাকা ব্যায়ে  ৪৪৫ মিটার সাবমার্সিবুল সড়ক উদ্বোধন করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.