ডিজিটালে ফিরছে শহরের রেস্টুরেন্টগুলো

কলকাতা (ভারত) প্রতিনিধি: সাবেকি ভাবধারা থেকে করোনা আবহে শহরের রেস্টুরেন্টগুলো তৈরি হচ্ছে ডিজিটাল তথা ডিস্পোজেবল ক্রকারিসে। এমনটাই দাবি করে হোটেল এণ্ড রেস্টুরেন্ট অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন ইন্ডিয়ার সভাপতি সুদেশ পোদ্দার বলেন, বিগত বছরগুলোতে করোনার জন্য আমাদের জীবনজীবিকা প্রশ্নের মুখে দাড়িয়েছিল।
বর্তমানে যদিও করোনার বাড়বাড়ন্ত রয়েছে,আপাতত সরকার বেশকিছু বিধিনিষেধ ছাড়া রেস্টুরেন্ট খোলার অনুমতি দিয়েছে।আমরা সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে রাত দশটা পর্যন্ত হোটেল খোলা রাখছি। আমরা ঠিক করেছি টেবিলের সংখ্যাও কমিয়ে দেব। সেইসাথে আনতে চলেছি ডিজিটাল মেনুকার্ড,ডিস্পোজেবল প্লেট ও অন্যান্য সামগ্রী যা একবার ব্যবহার করে ফেলে দেওয়া হবে।
শহরের আরেক বিখ্যাত চাউম্যানের কর্ণধার দেবাদিত্য চৌধুরী বলেন,আমরা ক্রেতাদের আগে শারীরিক পরীক্ষা করিয়ে এমনকি জুতো পর্যন্ত স্যানিটাইজ করিয়ে প্রবেশ করাই। হেলমেট টুপি ইত্যাদি বাইরে রেখে আসতে দেই। সামনাসমানি টেবিলে কাউকে বসতে দিই না। এমনকি প্লেটেও আমরা খাবার সার্ভ করিনা। শুধুমাত্র টেবিলে সার্ভিস বয়েরা খাবার পৌঁছে দেবে।আর নগদে বিল মেটানো যাবেনা। ই-পেমেন্ট করতে হবে।
কলকাতায় ছোটবড় মিলিয়ে প্রায় দশ হাজার রেস্টুরেন্ট চলে। সেই হিসাবে ক্রেতাদের সংখ্যাও কম নয়।তাই অ্যাসোসিয়েশন চাইছে এখান থেকে ভাইরাস নতুন করে না ছড়ায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.