ডিএমপি কমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

ঢাকা প্রতিনিধি: ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বৈঠক করেছে বিএনপির প্রতিনিধি দল। বৃহস্পতিবার (২৩ মার্চ) বেলা ১১টায় বিএনপি প্রতিনিধি দল বৈঠক করতে ডিএমপিতে যায়। প্রায় ৪০ মিনিট বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপি নেতারা।
ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেন, আজকের বৈঠকে আমরা ঢাকা মহানগরে আমাদের নেতাকর্মীদের বাসায় গিয়ে পুলিশি হয়রানি ও গ্রেফতার করা হচ্ছে- এ বিষয়গুলো ডিএমপি কমিশনারকে অবহিত করার পাশাপাশি কী কারণে গ্রেফতার হচ্ছে? এ বিষয়ে আলোচনা করেছি।
তিনি বলেন , বিএনপি একটি গণতান্ত্রিক দল, বিএনপি আন্ডারগ্রাউন্ড পার্টি না, যে বিএনপির কোনো বাড়িতে বা কোনো রেস্টুরেন্টে কোনো সভা করতে পারবে না। সে দলতো বিএনপি না। বিএনপি বাংলাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক ও গণতান্ত্রিক দল। এটা আমরা ডিএমপি কমিশনারকে অবহিত করেছি। এভাবে যেন গ্রেফতার করা না হয়। পাশাপাশি আমরা যেটা বলেছি গ্রেফতার করার পর সরকার মহল থেকে বলা হয়- তার বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল। সম্পূর্ণ এটা সত্য কথা না।
তিনি আরও বলেন, দেখা গেছে ইতোমধ্যে আমাদের যেসব নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে, তারা সবাই জামিনে আছেন। যেসব মামলা সরকার অবৈধভাবে অন্যায়ভাবে দিয়েছে, তারপরও সেগুলো মামলার হাইকোর্ট ও জজকোর্ট থেকে জামিন নেওয়া হয়েছে।
আব্দুস সালাম বলেন, সরকার গণতন্ত্রের কথা বলছে, রাজনৈতিক সুযোগ-সুবিধার কথা বলছে। আর এখন নির্বাচনকে সামনে রেখে বিএনপিকে কাবু করার জন্য, বিএনপিকে ঘরে ঢোকানোর জন্য, তারা বিএনপি নেতা-সংগঠককে বেছে বেছে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দলসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার করবে এটা হতে পারে না। এটার আমরা প্রতিবাদ করেছি।
তিনি বলেন, আমরা নির্বিঘ্নে ইফতার মাহফিলগুলো করতে চাই। এ ব্যাপারে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে যতটুকু পুলিশের সহযোগিতা দরকার, সেই সহযোগিতা চাই। কোথাও যাতে অন্যায়ভাবে কোনো গ্রেফতার না হয়, সে ব্যাপারে ডিএমপি কমিশনারের দৃষ্টি আকর্ষণ করেছি। আমরা তার কাছ থেকে নিরপেক্ষ আচরণ আশা করি, সেটা তাকে বলেছি।
ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, ডিএমপি কমিশনার সাহেব খুব আন্তরিকতার সঙ্গে বলেছেন, আপনারা আমাদের অবহিত করবেন কোনো সমস্যা হবে না। সেটা তিনি দেখবেন এবং গ্রেফতারের ব্যাপারেও বলেছেন, আমরা শুনেছি, জেনেছি। আমরা এ ব্যাপারে দেখবো ভবিষ্যতে যেন এমন না হয়- সেটাও তিনি বলেছেন।
আমান বলেন, সার্বিক ব্যাপারে আমরা সব তুলে ধরেছি। ডিএমপি কমিশনার আমাদের আশ্বস্ত করেছেন। এ বিষয়গুলো তিনি দেখবেন এবং দেখার ব্যবস্থা করবেন।
বিএনপির প্রতিনিধি দলে আরও ছিলেন দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সদস্য সচিব আমিনুল হক ও রফিকুল আলম মজনু।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: মাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.