ডামি সরকারের গণবিরোধী নীতির কারণে সব জিনিসের দাম বেড়েছে : রিজভী

ঢাকা প্রতিনিধি: ডামি সরকারের গণবিরোধী নীতির কারণে জ্বালানি তেল, বিদ্যুৎ, গ্যাস, পানিসহ প্রতিটি জিনিসের দাম অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।
আজ বুধবার বিক্ষোভ মিছিল শেষে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সংক্ষিপ্ত পথসভায় তিনি এ অভিযোগ করেন।
‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং গ্যাস, বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে’এ কর্মসূচির আয়োজন করা হয়।
রুহুল কবির রিজভীর নেতৃত্বে অনুষ্ঠিত এ বিক্ষোভ মিছিলেবিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন। নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে বের হওয়া মিছিলটি নাইটিংগেল মোড় হয়ে আবার দলীয় কার্যালয়ের সামনে এসে সংক্ষিপ্ত পথসভার মধ্যদিয়ে শেষ হয়।
পথসভায় সরকারের সমালোচনা করে রিজভী বলেন, ডামি সরকারের গণবিরোধী নীতির কারণে জ্বালানি তেল, বিদ্যুৎ, গ্যাস, পানিসহ প্রতিটি জিনিসের দাম অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে। যে অহংকার করে প্রধানমন্ত্রী তার উন্নয়নের কথা বলেন, সে উন্নয়ন হলো কাগজ যেমন থুতু দিয়ে জোড়া লাগানো হলে যেমন জোড়া লাগে, ঠিক সেরকম। এ কারণে ধপাস করে শেখ হাসিনার উন্নয়ন পড়ে গেছে।
বিএনপি নেতা রিজভী বলেন, ওয়াসার পানি নোংরা ও কীটপতঙ্গে ভরা। এক বছর আগে ওয়াসার এমডিকে ঘেরাও করে ওয়াসার পানি খেতে দেওয়া হয়েছিল, সে পানি ওয়াসার এমডি খায়নি। যে ব্যক্তি পানির দায়িত্বে তিনি যদি এই পানি না খান তাহলে সাধারণ মানুষ খাবে কেন?
পচা পানি সরবরাহের পরও ৭ শতাংশ পানির দাম বাড়ানো হয়েছে উল্লেখ করে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, ‘আপনাদের প্রতি আহ্বান, আমাদের রাজপথে আরও জোরালোভাবে নামতে হবে। আমাদের মিছিল থামালে চলবে না।
এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা ডা. রফিকুল ইসলাম, মাহমুদুর রহমান সুমন, তাঁতীদলের আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের আবদুর রহিম, স্বেচ্ছাসেবক দলের ডা. জাহিদুল কবির প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.