ডাচ প্রধানমন্ত্রীকে নিয়ে নিজের বাড়িতেই ঢুকতে পারলেন না ব্রিটিশ প্রধানমন্ত্রী

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: এ কী কাণ্ড! নিজের বাড়িতেই ঢুকতে পারছেন না প্রধানমন্ত্রী। নেদারল্যান্ডের প্রধানমন্ত্রী মার্ক রুট এসেছেন। তাকে স্বাগত জানাতেই ১০ ডাউনিং স্ট্রিটের বাইরে দাঁড়িয়েছিলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক। তাকে স্বাগত জানিয়ে যখন বাসভবনে ঢুকতে গেলেন, দেখলেন দরজা বন্ধ।
এ ঘটনায় অপ্রস্তুত হয়ে পড়েন ব্রিটেনের প্রধানমন্ত্রী। বেশ কিছুক্ষণ বাইরেই দাঁড়িয়ে থাকেন। শেষ অবধি ভিতর থেকে খুলে দেয়া হয় দরজা। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও।
ব্রিটেন সফরে এসেছেন নেদারল্যান্ডের প্রধানমন্ত্রী মার্ক রুট। ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনকের সঙ্গে ১০ ডাউনিং স্ট্রিটে দেখা করতে আসেন। তাকে স্বাগত জানাতে বাসভবনের বাইরেই অপেক্ষা করছিলেন ঋষি সুনক। মুখোমুখি হয়ে দুজনে হাত মেলান, ছবিও তোলেন। এরপরই ঋষি সুনক ডাচ প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে বাড়ির ভিতরে নিয়ে যেতে চান। কিন্তু দরজা ঠেলতেই অপ্রস্তুতিতে পড়েন সুনক। ঠেলা মেরে দেখেন, দরজা তো খুলছে না। বাধ্য হয়ে ব্যাজার মুখে বাইরেই দাঁড়িয়ে থাকেন ঋষি সুনক ও মার্ক রুট।
ঋষি সুনক ও মার্ক রুট এরপরে নিজেদের জায়গা বদল করেন। নীচু হয়ে জানালা দিয়ে উকি মারারও চেষ্টা করেন ভিতরের নিরাপত্তারক্ষীদের দৃষ্টি আকর্ষণ করার জন্য। পরে ভিতর থেকে একজন নিরাপত্তারক্ষী দুই প্রধানমন্ত্রীকে দাঁড়িয়ে থাকতে দেখে, দরজা খুলে দেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.