ডর্টমুন্ডকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতলো রিয়াল

বিটিসি স্পোর্টস ডেস্ক: লন্ডনের উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদই চ্যাম্পিয়ন। শনিবার (১ জুন) দিবাগত রাতে ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে দানি কারভাহাল ও ভিনিসিয়াস জুনিয়র গোল করে রিয়ালকে ২-০ ব্যবধানের সহজ জয় এনে দিয়েছেন। এরইমাধ্যমে লস ব্লাঙ্কেসদের ঝুলিতে ঢুকলো ১৫তম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। উদ্ধার হলো, গত মৌসুমে সিটির কাছে হারানো মুকুট।
ম্যাচের প্রথমার্ধে বরুসিয়া ডর্টমুন্ডের গোছানো সব আক্রমণে চাপেই ছিল কার্লো আনচেলত্তির দল। ফিনিশিং দুর্বলতায় সেই আধিপত্যের সুবিধা নিতে পারেনি বরুসিয়া।
দ্বিতীয়ার্ধে চেনা রুপে ফেরে রিয়াল, নেয় ম্যাচের নিয়ন্ত্রণ। পেয়ে যায় গোলের দেখাও। আর তাতে ভাঙে বরুসিয়ার দ্বিতীয়া শিরোপার স্বপ্ন, দীর্ঘ এক দশকের অপেক্ষা হয় আরও দীর্ঘতর।
দ্বিতীয়ার্ধের ৭৪ মিনিটে আসে সেই কাঙ্ক্ষিত মুহূর্ত। ক্রুসের নেয়া কর্নার কিক থেকে হেডে রিয়ালকে এগিয়ে দেন কারভাহাল। শেষ ম্যাচে মহা গুরুত্বপূর্ণ অ্যাসিস্ট করা ক্রুস হন উৎসবের মধ্যমণি।
ম্যাচ শেষের ঠিক কিছুক্ষণ আগে অর্থাৎ ৮৩ মিনিটে আর আটকানো যায়নি ভিনিসিয়ুসকে। রক্ষণের ভুলে ফাঁকায় বল পেয়ে সহজেই ব্যবধান দ্বিগুণ করে নেন ব্রাজিলিয়ান তারকা। এই গোলে অনেকটাই নিশ্চিত হয়ে যায় রিয়ালের জয়। শেষ পর্যন্ত বাকি সময়ে বরুসিয়া কোনো চমক দেখাতে ব্যর্থ হলে চ্যাম্পিয়নস লিগ জয়ের উৎসবে মাতে মাদ্রিদের ফুটবলাররা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.