ঠাকুরগাঁও জেলা আ. লীগের দুই লক্ষাধিক বৃক্ষ রোপন ও বিতরণ কার্যক্রম শুরু

ঠাকুরগাঁও প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫বছর প্লাটিনাম জয়ন্তী উপলক্ষে ঠাকুরগাঁওয়ে বৃক্ষ রোপন ও বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। সোমবার দুপুরে জেলা আওয়ামী লীগের আয়োজনে শহরের অপরাজয় একাত্তর চত্তরে ফলজ ও বনজ গাছ রোপন করে কার্যক্রমের উদ্বোধন করেন  ঠাকুরগাঁও এক আসনের সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য রমেশ চন্দ্র সেন এমপি।
এসময় জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাহবুবুর রহমান খোকন, সাধারন সম্পাদক দিপক কুমার রায়, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন সহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক দিপক কুমার রায় বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় সারা বাংলাদেশের ন্যায় ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগ চলতি বর্ষা মৌসুমে সমগ্র জেলায় দুই লক্ষাধিক গাছ রোপন ও বিতরণ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। প্রধান মন্ত্রীর নির্দেশনা মোতাবেক কার্যক্রম সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
এমপি রমেশ চন্দ্র সেন বলেন, বৃক্ষ রোপন ও বিতরণ কার্যক্রম সফল করতে প্রতিটি নেতাকর্মীকে বিশেষ ভাবে অবগত করা হয়েছে। এছাড়াও জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থী শিক্ষকদের মাঝে গাছ বিতরণ করা হচ্ছে।
আমরা সকলে মিলে খুব বেশি বেশি করে আরো গাছ রোপন করবো। সেই সাথে আমাদের পরিবারের সদস্য, বন্ধুবান্ধব সহ শুভাকাঙ্খিদেরও নিজ বাড়িতে অথবা পরিত্যাক্ত স্থানে অন্তত দুটি করে গাছ রোপনের জন্য অনুরোধ করবো।
রোপনকৃত গাছের যত্ন নিব এবং গাছ যেন কোন ভাবেই নষ্ট না হয়, মরে না যায় সে বিষয়ে সজাগ থাকবো। আমরা সবাই গাছ রোপন করলে আগামী কয়েক বছরের মধ্যেই সবুজে ভরে উঠবে আমাদের চারপাশ, আমাদের প্রকৃতি আমাদের সোনার বাংলাদেশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঠাকুরগাঁও প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.