ঠাকুরগাঁওয়ে বিজিবি-এলাকাবাসী সংঘর্ষে ৩ জন নিহত

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় বিজিবির সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে ৩ জন নিহত ও আহত হয়েছেন বিজিবিসহ অন্তত ১৫ জন ।

এলাকাবাসী জানায়, আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হরিপুর উপজেলার রুহিয়া এলাকার নজরুলের ছেলে নবাব (৩৫), বহরমপুর এলাকার নুর ইসলামের ছেলে জয়নুল (১২) ও আব্দুর রহিমের ছেলে সাদেকুল (৩২)।

গত ৬ মাস আগে একটি গরু ক্রয় করেন বহরমপুর গ্রামের মাহাবুব আলী । সেই গরু যাদুরানী বাজারে বিক্রি করার জন্য বাড়ি থেকে বের হলে বেতনা ক্যাম্পের বিজিবির সদস্যরা ভারতীয় গরু মনে করে ক্যাম্পে গরুটি নিয়ে যাওয়ার জন্য মাহাবুবের কাছ থেকে ছিনিয়ে নিতে গেলে মাহাবুবের পরিবার ও এলাকাবাসীর সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এক র্পযায়ে বিজিবি গুলি চালালে এ ঘটনা ঘটে।

ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তুহিন মো. মাসুদ বিটিসি নিউজকে বলেন, বিজিবির একটি পেট্রল টিম চারটি গরু সিজ করে ফেরার পথে চোরাকারবারীরা এলাকাবাসীকে নিয়ে দেশীয় অস্ত্রসহ বিজিবির ওপর হামলা করে। তাদের অনুরোধ করা হলেও কোনো কথা শুনেনি। একপর্যায়ে তারা উত্তেজিত হয়ে বিজিবির অস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় চারজন বিজিবি সদস্য আহত হওয়ার পর কয়েক রাউন্ড ফাঁকা গুলি করা হয়।

হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লে­ক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আব্দুস সামাদ বিটিসি নিউজকে বলেন, গুলিবিদ্ধ ১৫ জনের শরীর থেকে গুলি বের করে চিকিৎসা দেয়া হয়েছে।

হরিপুর থানার ওসি আমিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বিটিসি নিউজকে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার এম জে আরিফ বেগ বলেন, হরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে জানা গেছে ১৪ জনকে দিনাজপুর হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঠাকুরগাঁও প্রতিনিধি মোঃ সফিকুল ইসলাম শিল্পী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.