ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে নির্বাচনী কেন্দ্রে গুলি, মায়ের কোলে শিশু নিহত

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলায় ইউনিয়ন পরিষদের নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়ার ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময়ে গুলিতে মায়ের কোলে থাকা দুই বছরের এক শিশু নিহত হয়েছে।
বুধবার (২৭ জুলাই) সন্ধ্যার পর উপজেলার বাচোর ইউনিয়নের ৩নং ভাংবাড়ি কেন্দ্রে এ ঘটনাটি ঘটে। নিহত শিশু মিডডাঙ্গী বাজার এলাকার বাদশাহর মেয়ে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ভোটের ফলাফল দেখতে শিশুকে কোলে নিয়ে রানীশংকৈল বাচোর ইউনিয়নে ৩নং ভাংবাড়ি কেন্দ্রে আসেন নিহত শিশুর মা। সেখানে ফলাফলকে কেন্দ্র করে মেম্বার প্রার্থী জলিল ও ফয়জুল ইসলামের সমর্থকদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাহিরে চলে গেলে দায়িত্বরত পুলিশ গুলি ছোড়ে।
সেই গুলিতে মায়ের কোলে থাকা শিশুটির মাথার খুলি উড়ে গেলে ঘটনাস্থলে নিহত হয় সে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে রানীশংকৈল উপজেলার নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির বিটিসি নিউজকে বলেন, স্থানীয়রা ভোটের ফলাফল আনতে বাধা দিলে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণের বাহিরে চলে গেলে পুলিশ গুলি ছুড়তে বাধ্য হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে বলে জানান তিনি।
পুলিশ সুপার মোহা. জাহাঙ্গীর হোসেন বিটিসি নিউজকে বলেন, সেখানে শর্ট গানের ফায়ার করা হয়েছে। শর্ট গানের ফায়ারে কারো নিহত হওয়ার কথা না। পুলিশের গুলিতে শিশু নিহতের বিষয়টি সন্দেহজনক মনে হচ্ছে।
ওই সময় বহিরাগত কেউ গুলি চালিয়েছিল কিনা সেটা তদন্ত এবং শিশুটির মরদেহের ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার আগে এ বিষয়ে নিশ্চিত হওয়া যাচ্ছে না যে পুলিশের গুলিতে শিশুটি মারা গেছে। তাছাড়া শিশুটির মাথা যেভাবে ক্ষত হয়েছে সেটি গুলির আঘাতে ক্ষত হওয়ার মতো মনে হচ্ছে না বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি সফিকুল ইসলাম শিল্পী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.