ট্রেনে জন্ম নেওয়া সেই শিশু ’লালমনি’র বাড়িতে জেলা প্রশাসক

লালমনিরহাট প্রতিনিধিঃ  ঢাকা থেকে ছেড়ে আসা লালমনিরহাটগামী আন্তঃনগর ‘লালমনি এক্সপ্রেস’ ট্রেনে জন্ম নেওয়া সেই শিশু ইব্রাহীম হোসেন ’লালমনি’কে দেখতে তার বাড়িতে হাজির হলেন লালমনিরহাট জেলা প্রশাসক মো. আবু জাফর।
আজ সোমবার (২ ডিসেম্বর) বিকেলে শিশু ইব্রাহীম হোসেন ’লালমনি’র বাড়ি লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চলবলা ইউনিয়নের তেঁতুলিয়া এলাকায় যান তিনি।
এসময় লালমনিরহাট এডিসি জেনারেল রফিকুল ইসলাম, কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান, কালীগঞ্জ উপজেলা পিআইও কর্মকর্তা ফেরদৌস আহমেদ, চলবলা ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান মিজু ও কালীগঞ্জ প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম হেলালও সঙ্গে ছিলেন জেলা প্রশাসকের।
প্রসঙ্গত, গত রোববার (২৪ নভেম্বর) রাতে রাজধানীর কমলাপুর থেকে উত্তরবঙ্গের লালমনিরহাটগামী আন্ত:নগর ‘লালমনি এক্সপ্রেসে’ করে নবিয়া ও তাঁর স্বামী ছকমাল মিয়া বাড়ি যাচ্ছিলেন। ট্রেন ছাড়ার কিছুক্ষণ পরই তাঁর প্রসব বেদনা ওঠে। গভীর রাতে আশপাশে ট্রেন থামার মতো কোনো রেলস্টেশন ছিল না। ফলে নবিয়া ট্রেনেই সন্তানের জন্ম দেন।
এসময় লালমনিরহাট জেলা প্রশাসনের পক্ষ থেকে শিশুটির জন্য পোশাক, প্রসাধনী, শীতের কম্বল তার পরিবারের জন্য শুকনো খাবারসহ আর্থিক সহায়তা প্রদান করা হয়। একই সঙ্গে জেলা প্রশাসক আবু জাফর শিশুটির নাম রাখেন ইব্রাহীম হোসেন ’লালমনি’। এসময় শিশুটির মাসহ তার পরিবারের সদস্যরা জেলা প্রশাসকের দেয়া নামটি রাখতে হাসিমুখে সম্মত হন।
প্রসূতি নবিয়ার স্বামী ছকমাল হোসেন বিটিসি নিউজকে জানান, ছেলে ’লালমনি’কে সুশিক্ষায় শিক্ষিত করে রেলের চাকুরিতে যোগদান করাতে চাই। সকলের কাছে আমার সন্তান ’লালমনি’র জন্য দোয়া চাচ্ছি।
চলবলা ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমান মিজু বিটিসি নিউজকে জানান, আমার ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে শুরু থেকেই খোঁজখবর রাখা হচ্ছে। প্রসূতি নবিয়া ও তাঁর নবজাতক সুস্থ আছে।
লালমনিরহাট জেলা প্রশাসক মো. আবু জাফর বিটিসি নিউজকে বলেন, জেলা প্রশাসকের পক্ষ থেকে শিশুটিকে সকল প্রকার সুযোগ সুবিধা প্রদান করা হবে। যথাযথ আদর-স্নেহ দিয়েই ওকে বড় করে তুলবেন। এ জন্য সবার কাছে দোয়া চান তিনি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.