ট্রেনের মহিলা কামরা কতটা নিরাপদ

কলকাতা (ভারত) প্রতিনিধি: ট্রেনের মহিলা কামরাগুলো মহিলাদের জন্য মোটেই আর নিরাপদ নয় বলে হাইকোর্টে জানালেন মামালাকারি মৌসুমি সোম। গতকাল বৃহস্পতিবার (২৫ নভেম্বর) একটি দায়ের করা মামলার শুনানিতে মাননীয় প্রধান বিচারপতি শ্রী প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে মামলাকারি বলেন, রাতের দিকে মহিলা কামরাগুলোতে দুষ্কৃতীদের তান্ডব ক্রমবর্ধমান।
নেশাগ্রস্ত থেকে শুরু করে বিভিন্ন অসামাজিক কাজের সাথে যুক্ত ব্যক্তিরা অবাধে মহিলা কামরায় ঢুকে কখনো গা ঢাকা দেওয়া বা তান্ডব চালায়। মাঝেমধ্যে নিরাপত্তারক্ষী দেখা গেলেও সংখ্যায় খুবই নগন্য।
তারপর দিনেরবেলা কোনও রক্ষী থাকেনা বললেই চলে। এক্ষেত্রে পূর্ব রেলের পুলিশফোর্স (আরপিএফ) আদালতকে জানিয়েছে তারা ইতিমধ্যেই মহিলাযাত্রীদের নিরাপত্তার জন্য কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে তথা ছদ্মবেশেও যাত্রী সেজে কিছু মহিলা পুলিশ পোস্টিং করা হয়েছে।
আরও কি কি সুরক্ষার ব্যবস্থা করা যায় সেই ব্যাপারে মামালাকারিকে জানাতে বলা হয়েছে। বিভিশন বেঞ্চ পূর্ব রেলের আধিকারিকদের বলেন, আপনারা কি সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করেছেন মামলাকারিকে জানান।
আদালতে সুরক্ষা ব্যবস্থার যেসব নথি পেশ করেছেন তার প্রতিলিপি মামলাকারিকে দিন। পরবর্তী শুনানি ২রা ফেব্রুয়ারি হবে বলে আদালত সূত্রে জানা গেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.