ট্রাম্পের চাপের মুখে পদত্যাগ করলেন রিপাবলিকান পার্টির প্রধান

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র নয় মাস আগে রিপাবলিকান পার্টির প্রধানের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন রনা ম্যাকড্যানিয়েল। নির্বাচনে দলটির সম্ভাব্য প্রার্থী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চাপের পর সোমবার (২৬ ফেব্রুয়ারি) তিনি পদত্যাগের ঘোষণা দিয়েছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।
ম্যাকড্যানিয়েলের পদত্যাগের ঘোষণায় রিপাবলিকান পার্টিতে ট্রাম্পের প্রভাব প্রতিফলিত হচ্ছে। নভেম্বরে অনুষ্ঠেয় নির্বাচনে আবারও তিনি ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছেন তিনি।
এক বিবৃতিতে ম্যাকড্যানিয়েল বলেছেন, ঐতিহাসিকভাবে যখন নমিনি পাওয়া গেছে তখন রিপাবলিকান ন্যাশনাল কমিটিতে পরিবর্তন হয়েছে। এই রীতির প্রতি শ্রদ্ধা জানানোর ইচ্ছা আমার সব সময় ছিল। হোয়াইট হাউজের লড়াইয়ে পুনরায় জিততে আমি প্রতিশ্রুতিবদ্ধ।
ম্যাকড্যানিয়েল ট্রাম্পকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, ৮ মার্চ রিপাবলিকান ন্যাশনাল কমিটির বৈঠকে তার পদত্যাগের সিদ্ধান্ত কার্যকর হবে। 
রিপাবলিকান ন্যাশনাল কমিটি দলের মনোনীত প্রার্থীর পক্ষে অর্থ সংগ্রহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তারা দলটির বার্তা প্রচার করে এবং ভোটারদের উপস্থিতি নিশ্চিতের জন্য কাজ করে। ম্যাকড্যানিয়েলের স্থলাভিষিক্ত যিনি হবেন তাকে বিভক্ত দলকে ঐক্যবদ্ধ করার চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.