ট্রাম্পকে নির্বাচিত করতে কাজ করা গ্রুপকে অনুদান দিলেন ইলন মাস্ক

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পকে সমর্থনকারী ‘সুপার পলিটিক্যাল অ্যাকশন কমিটি’তে অনুদান দিয়েছেন টেসলার সিইও ধনকুবের ইলন মাস্ক।
ব্লুমবার্গের রিপোর্টে বলা হয়েছে, মাস্ক কত অর্থ দিয়েছেন, তা স্পষ্ট নয়। তবে এই সংখ্যাটি বড় পরিমাণ হবে বলে ধারনা করা হচ্ছে।
রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন পেতে যাওয়া সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প সম্প্রতি ইলন মাস্ক ও অন্যান্য ধনী দাতাদের সঙ্গে সাক্ষাৎ করেন।
ইলন মাস্ক বছরের পর বছর ধরে মার্কিন যুক্তরাষ্ট্রের উভয় দলের প্রার্থীদের অনুদান দিয়েছেন। নিউ ইয়র্ক টাইমস এর আগে লিখেছিল, বছরের পর বছর ধরে ইলন মাস্কের অনুদান ডেমোক্র্যাট ও রিপাবলিকানদের মধ্যে মোটামুটি সমানভাবে ভাগ হয়ে গেছে।
আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে রিপাবলিকান দলের মনোনয়ন নিশ্চিত করেছেন ট্রাম্প।
ক্ষমতাসীন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, যিনি দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট হতে চাইছেন, তিনি ডেমোক্র্যাটিক দলের মনোনয়ন পাওয়ার জন্য যথেষ্ট ডেলিগেট পেয়েছেন।
রিপাবলিকান এবং ডেমোক্র্যাট উভয় দলই গ্রীষ্মের শেষের দিকে দলীয় কনভেনশনে তাদের রাষ্ট্রপতি প্রার্থী বেছে নেবেন বলে আশা করা হচ্ছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.