ট্রাম্পকে আবারও হত্যাচেষ্টা, সন্দেহভাজন আটক

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: আবারো হত্যাচেষ্টার শিকার হয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ও আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। ফ্লোরিডা অঙ্গরাজ্যের পাম বিচ এলাকায় নিজের গলফ মাঠের কাছে গুলির ঘটনা ঘটেছে।
স্থানীয় সময় রবিবার (১৫ সেপ্টেম্বর) ট্রাম্প যেখানে খেলছিলেন, তার কাছাকাছি এলাকায় গুলির ঘটনা ঘটে। তবে তিনি নিরাপদে আছেন বলে নিশ্চিত করেছে তার প্রচার শিবির। এই ঘটনায় সন্দেহভাজন একজনকে গ্রেফতার করা হয়েছে।
ঘটনার সময় ট্রাম্প মাঠেই ছিলেন। ওই মাঠের কাছেই গোলাগুলির ঘটনা ঘটে। এই মাঠটি মার–এ–লাগো এলাকায় তাঁর বাড়ি থেকে খুব একটা দূরে নয়। এ সময় ট্রাম্পের নিরাপত্তার দায়িত্বে ছিলেন সিক্রেট সার্ভিসের সদস্যরা।
পরে সিক্রেট সার্ভিস এজেন্টরা গলফ কোর্সের প্রোপার্টির লাইন থেকে কয়েকশ গজ দূরে ঝোপের মধ্যে একজন বন্দুকধারীকে শনাক্ত করে এবং তার দিকে গুলি ছোঁড়েন বলে জানিয়েছেন আইন প্রয়োগকারী কর্মকর্তারা।
সন্দেহভাজন ওই ব্যক্তি ঘটনাস্থলে একটি একে-৪৭ ধাঁচের অ্যাসল্ট রাইফেল ও দুটি ব্যাকপ্যাক রেখে একটি গাড়িতে করে পালিয়ে যান। অবশ্য পুলিশ সেই গাড়ির নম্বর দেখে ৪০ মাইল দূরে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।
সংবাদমাধ্যম সিএনএন, ফক্স নিউজ এবং নিউ ইয়র্ক টাইমস সন্দেহভাজন ব্যক্তিকে হাওয়াইয়ের ৫৮ বছর বয়সী রায়ান ওয়েসলি রাউথ বলে চিহ্নিত করেছে। এফবিআই অবশ্য এই বিষয়ে কোনও মন্তব্য করতে অস্বীকার করেছে।
এই হামলার প্রচেষ্টা এমন সময় ঘটলো যখন ট্রাম্প দুই মাস আগেই পেনসিলভানিয়ার একটি নির্বাচনী সমাবেশে গুলিবিদ্ধ হয়ে ডান কানে সামান্য আঘাত পেয়েছিলেন।
এই দুই হামলার ঘটনা নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া প্রেসিডেন্ট নির্বাচনের আগে প্রার্থীদের নিরাপত্তার চ্যালেঞ্জগুলোকে নতুন করে সামনে নিয়ে এলো। সন্দেহভাজন কীভাবে জানতো যে ট্রাম্প সেই সময়ে গলফ খেলছিলেন তা স্পষ্ট নয়, তবে এটি ট্রাম্পের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে নতুন করে প্রশ্ন তুলেছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.