ট্রাক-লরি-কাভার্ড ভ্যান মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রেক্ষাপটে ট্রাক-লরি-কাভার্ড ভ্যানসহ পণ্যবাহী গাড়ির চলমান ধর্মঘটের বিষয়ে আলোচনা করতে মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
আজ সোমবার (০৮ নভেম্বর) রাত সোয়া আটটার দিকে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এই বৈঠক শুরু হয়।
বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব তাজুল ইসলাম এই বৈঠকের কথা নিশ্চিত করেছেন।
বৈঠকে সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার ও মালিক-শ্রমিক নেতারাসহ সংশ্লিষ্টরা উপস্থিত রয়েছেন।
এর আগে ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে গত শনিবার (০৬ নভেম্বর) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের সঙ্গে বৈঠক করেন মালিক-কাভার্ড ভ্যান মালিক শ্রমিক অ্যাসোসিয়েশন নেতারা। তারা সেদিন বলেন, জ্বালানি তেলের দাম কমলে বা ভাড়া সমন্বয় হলে অথবা যৌক্তিক সমাধান মিললে ধর্মঘট প্রত্যাহার করা হবে।
গতকাল রবিবার (০৭ নভেম্বর) বিআরটিএর সঙ্গে দীর্ঘ বৈঠক শেষে কেবল ডিজেলচালিত বাস ও নগর পরিবহন হিসেবে চলাচল করা বাসের ভাড়া পুনর্নির্ধারণ করা হয়েছে। পরে বাস ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয় ওইদিন সন্ধ্যায়।
ট্রাক-কাভার্ডভ্যান মালিকরা জানান, সরকারের পক্ষ থেকে যৌক্তিক সমাধান না আসায় তারা ধর্মঘট চলমান রাখবেন।ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে কথা বলতেই স্বরাষ্ট্রমন্ত্রী তাদের ডেকেছেন।
গত বুধবার (০৩ নভেম্বর) রাতে ডিজেলের দাম লিটারে ১৫ টাকা বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে জ্বালানি বিভাগ। এরপর বৃহস্পতিবার সকালে পণ্যবাহী গাড়ির মালিক-শ্রমিকদের সংগঠন ধর্মঘটে যাওয়ার ডাক দেয়। পরে যাত্রীবাহী পরিবহন এবং লঞ্চও ধর্মঘটে যায়। দাবি আদায় হওয়ায় বাস ও লঞ্চ ইতিমধ্যে চলাচল শুরু করেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.