ট্যুইটারে সরব রাহুল গান্ধী, বললেন ভারতীয় অর্থনীতি ধ্বংসের তিনটি কারণ

ফাইল ছবি

কলকাতা প্রতিনিধি: ভারতীয় জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক শ্রী রাহুল গান্ধী, ভারতীয় অর্থনীতি তিনটি কারণে ধ্বংস হয়েছে, বলে জানান ৷ সেই তিনটি হল ডিমনিটাইজেশন, জিএসটি ও ব্যর্থ লকডাউনের পরিকল্পনা।

এর কোন ও রকম অজুহাত থাকতে পারে না।’‌ এই ট্যুইটের সঙ্গে নির্মলা সীতারমনের উক্তি সম্বলিত একটি খবর জুড়ে দিয়েছেন তিনি। অর্থনীতির বেহাল দশা দীর্ঘদিন ধরেই ইস্যু হিসাবে তুলে ধরতে চাইছে বিরোধী দলগুলি। এবার সেটি নিয়ে সরাসরি কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে আক্রমণ করলেন রাহুল গান্ধী। ‌
নির্মলা সীতারমন বলেছিলেন, ভগবানের মার পড়েছে অর্থনীতির উপর। তাই এবছর অর্থনৈতিক বৃদ্ধির হার তলানিতে এসে ঠেকবে। এবার সেই উক্তিকে উদ্ধৃত করে ট্যুইটারে সরব হলেন রাহুল গান্ধী।
নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একটি লাইভ সেশনে তুলে ধরার চেষ্টা করেছিলেন, ঠিক কোন পথে ভারতীয় অর্থনীতিকে চাঙ্গা করা সম্ভব।
রাহুল নিজেও পরে বলেছেন, সেই পথে চলেনি কেন্দ্রীয় সরকার। বরং লকডাউন, আনলক পিরিয়ডের পর কিছুটা বাধ্য হয়ে অর্থনৈতিক সমস্যার কথা স্বীকার করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। একেবারে প্রথম থেকেই নোটবাতিল, জিএসটি ও লকডাউনের ব্যর্থতা নিয়ে সরব হয়েছিলেন রাহুল।
Twit of Rajib Gandhi

 

সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.