টেস্ট দলে নাঈম শেখ, অদ্ভুত যুক্তি দিলেন অধিনায়ক

বিটিসি স্পোর্টস ডেস্ক: সাম্প্রতিক সময়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচকদের বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে সর্বমহলে ব্যাপক সমালোচনা হচ্ছে। বিশেষ করে তারা কোন ক্যাটাগরি বিবেচনা করে খেলোয়াড় নির্বাচন করেন, সেটা নিয়েই প্রশ্ন।
যার সর্বশেষ আগামীকাল শনিবার (০৪ ডিসেম্বর) থেকে শুরু হতে যাওয়া ঢাকা টেস্টের দলে ওপেনার নাঈম শেখের অন্তর্ভুক্তি।
অথচ ক্যারিয়ারে মাত্র ৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন তিনি। রানের গড়ও অনেক কম। সর্বশেষ লঙ্গার ভার্সনের ম্যাচ খেলেছেন ২ বছর হয়ে গেছে। তাইতো নাইম শেখকে টেস্ট দলে নেওয়ার কোনো যুক্তিসঙ্গত কারণ খুঁজে পাচ্ছে না সাংবাদিকসহ ক্রিকেট সমর্থকরা।
এবার নাঈমকে দলে নেওয়ার কারণ হিসেবে অদ্ভুত যুক্তি দেখিয়েছেন অধিনায়ক মুমিনুল হক।
আগামীকাল শনিবার (০৪ ডিসেম্বর) থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। সেটিকে সামনে রেখে আজ শুক্রবার (০৩ ডিসেম্বর) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আসেন টাইগার দলপতি।
মুমিনুল হক বলেন, মূলত আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতার কারণেই নাঈম শেখকে দলে নেওয়া। তিনি বলেন, ‘সত্যি বলতে দলে ব্যাকআপ ওপেনার না থাকায় আমরা এমন একজনকে চেয়েছি যে আন্তর্জাতিক ক্রিকেটের মধ্যে আছে। শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে হুট করে ঘরোয়া ক্রিকেট থেকে কাউকে আনা যাবে না। এমন খেলোয়াড় যুক্ত করতে হবে যে আন্তর্জাতিক ক্রিকেট খেলার মধ্যে আছে। কারণ, সে বুঝতে পারবে আন্তর্জাতিক ক্রিকেট কী।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.