টেস্ট থেকে অবসর নিলেন রুবেল

বিটিসি স্পোর্টস ডেস্ক: লাল বলে তরুণদের সুযোগ দিতে অবসরের পথ বেছে নিলেন পেসার রুবেল হোসেন। কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে টেস্ট ক্রিকেট থেকে তার অবসরের কথা শোনা যাচ্ছিল। এবার সেই গুঞ্জন সত্য হল। নিজেই জানান দিলেন এমন সিদ্ধান্তের কথা। তবে টি-টোয়েন্টি আর ওয়ানডে চালিয়ে যাবেন তিনি।
ঠিক যখন বিসিবি সূত্রে জানা গিয়েছিল অফিসিয়াল কোন মেইল রুবেল দেননি, তখনই সোমবার সকালে রুবেল নিজেই তার ভেরিফাইড ফেসবুক পেজে এক পোস্ট দিয়ে বিষয়টি নিশ্চিত করেন।
বাংলাদেশের হয়ে ২৭টি টেস্ট ম্যাচ খেলেছেন রুবেল। যা তার ক্যারিয়ারের অন্যতম অর্জন। রুবেল জানান, তরুণরা যদি বেশি সুযোগ পায় সেক্ষেত্রে দেশের পাইপলাইন আরো মজবুত হবে।
ক্যারিয়ারে যারা রুবেলের পাশে ছিলেন তাদেরকে ধন্যবাদ জানিয়েছেন এ পেসার।
প্রকাশিত পোস্টে রুবেল লিখেছেন, ‘আসসালামু আলাইকুম আমি একটা বিষয় একটু জানাতে চাই! আজকে বিসিবিতে অফিশিয়ালি চিঠি দিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলাম…. বাংলাদেশ জাতীয় দলের পাইপলাইন শক্তিশালী করার ক্ষেত্রে লংগার ভার্সন টুর্নামেন্টগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আমি মনে করি এই টুর্নামেন্টগুলোতে তরুণ পেসাররা যত বেশি সুযোগ পাবে, আমাদের পাইপলাইন তত মজবুত হবে। তাই তরুণ ক্রিকেটারদেরকে সুযোগ করে দেয়ার জন্য আমি লাল বলের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি।’
তারকা পেসার রুবেল আরও যোগ করেন, ‘বাংলাদেশের ২৭টি টেস্ট ম্যাচ খেলার সৌভাগ্য হয়েছে আমার। যা আমার ক্যারিয়ারের অন্যতম অর্জন। আমি বিশ্বাস করি, লাল বলের ক্রিকেটে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের এই পথচলায় আমাকে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। আশা করছি সামনের দিনগুলোতে আপনাদের পাশে পাবো। টেস্ট থেকে বিদায় নিয়েছি। তবে, ওয়ানডে এবং টি২০ ফরম্যাটে বাংলাদেশ জাতীয় দলকে আমার আরো কিছু দেয়ার মত সামর্থ্য আছে। তাই ডিপিএল, বিপিএলসহ অন্যান্য সাদা বলের টুর্নামেন্টে আমি নিয়মিত খেলা চালিয়ে যাবো। আমার জন্য দোয়া করবেন। সাদা বলের বাকি জীবনে আপনাদের যেন রঙিন স্বপ্ন উপহার দিতে পারি।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.