টের স্টেগেনের হাঁটুতে ফের অস্ত্রোপচার

বিটিসি স্পোর্টস ডেস্ক: স্ট্রেচারে শুয়ে যখন মাঠ ছাড়লেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন, তখনই আঁচ করা যাচ্ছিল চোটের অবস্থা। এবার বার্সেলোনা নিশ্চিত করল, জার্মান এই গোলরক্ষকের ডান হাঁটুতে আবারও করাতে হবে অস্ত্রোপচার।
কাতালান ক্লাবটি সোমবার বিবৃতি দিয়ে জানায়, এদিনই শল্যবিদের ছুরিকাঁচির নিচে যাচ্ছেন ৩২ বছর বয়সী টের স্টেগেন।
“পরীক্ষায় নিশ্চিত হওয়া গেছে যে, মূল দলের খেলোয়াড় মার্ক টের স্টেগেনের ডান হাঁটুর প্যাটেলার টেন্ডন পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে।”
“সোমবার বিকেলে (স্প্যানিশ সময়) তার অস্ত্রোপচার করা হবে এবং এরপর জানানো হবে তার পরবর্তী অবস্থা।”
লা লিগায় রোববার ভিয়ারেয়ালের বিপক্ষে এই চোট পান টের স্টেগেন। ৪৪তম মিনিটে প্রতিপক্ষের একটি কর্নারে লাফিয়ে বলের নিয়ন্ত্রণ নিয়ে বাজেভাবে মাটিতে পড়েন তিনি। তার শরীরের পুরো ভার পড়ে ডান হাঁটুর ওপর।
মাঠে শুয়েই কাতরাতে দেখা যায় টের স্টেগেনকে। প্রাথমিক চিকিৎসার পর স্ট্রেচারে বাইরে নিয়ে যাওয়া হয় তাকে। তার বদলি হিসেবে নামানো হয় ইনাকি পেনাকে। ম্যাচটি ৫-২ গোলে জেতে বার্সেলোনা।
২০২০ ও ২০২১ সালেও ডান হাঁটুতেই অস্ত্রোপচার করাতে হয়েছিল টের স্টেগেনকে। এবার ফের একই জায়গায় অস্ত্রোপচারের ফলে সাত থেকে আট মাসের মতো মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে। অর্থাৎ, চলতি মৌসুমে তাকে পাওয়ার সম্ভাবনা তেমন একটা নেই বার্সেলোনার।
৬ ম্যাচের সবকটি জিতে লা লিগার পয়েন্ট টেবিলে সবার ওপরে এখন বার্সেলোনা। সমান ম্যাচ খেলে ৪টি জেতা রেয়াল মাদ্রিদ আছে দুই নম্বরে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.