টেন্ডার ছাড়াই সরকারি গাছ কর্তন!

নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরে চাপিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেনের বিরুদ্ধে বিনা টেন্ডারে বিদ্যালয়ের মেহগনির ৫টি গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। যার মূল্য প্রায় ৩ লক্ষ টাকা।

জানা যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক দাড়িয়ে থেকে শ্রমিক দিয়ে ওই মেহগনির গাছ কাটান। এলাকাবাসি টেন্ডার ছাড়া গাছ কাটার বিষয়ে নিষেধ করলেও শুনেননি তিনি।

প্রধান শিক্ষক আলমগীর হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ম্যানেজিং কমিটি ও এলজিইডি কর্মকর্তাদের অনুমতি নিয়ে গাছ কাটা হয়েছে। বিদ্যালয়ের উন্নয়নের জন্য গাছগুলো কাটা হয়েছে। পরে টেন্ডার আহ্বান করে উম্মুক্তভাবে ওই গাছ বিক্রি করা হবে।

স্কুল পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ইউপি সদস্য আব্দুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গাছ কাটার পূর্বে বিদ্যালয় পরিচালনা কমিটির সকল সদস্যদের অনুমতি নিয়ে রেজুলেশনের মাধ্যমে গাছ কাটা হচ্ছে। পরবর্তীতে টেন্ডার দিয়ে গাছ বিক্রি করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, এ বিষয়ে শিক্ষা কর্মকর্তাকে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.