টেকনাফ সীমান্তে মিয়ানমার থেকে আসা ২.১১৭ কেজি আইস জব্দ

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার জেলার টেকনাফের সাবরাং সীমান্ত থেকে ২.১১৭ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ধারালো কিরিচ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল শনিবার (২৯ জুন) সাবরাং সীমান্তের হাড়িয়াখালী এলাকা দিয়ে মাদক পাচারকালে তা জব্দ করা হয়।
আজ রবিবার (৩০ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গতকাল শনিবার (২৯ জুন) রাতে গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে, ব্যাটালিয়নের সাবরাং বিওপির হাড়িয়াখালী এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে।
এ তথ্যের ভিত্তিতে একটি টহলদল ওই এলাকায় গিয়ে কয়েকটি উপদলে ভাগ হয়ে মৎস্যঘেরের আইলের আড় নিয়ে কৌশলে অবস্থান গ্রহণ করে। আনুমানিক রাত ১০টার দিকে টহলদল তিন ব্যক্তিকে পুঁটলি হাতে নাফ নদী ও বেড়িবাঁধ পার হয়ে হাড়িয়াখালী এলাকার দিকে আসতে দেখা যায়।
তাতে আরো জানানো হয়, ওই ব্যক্তিদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় টহলদল তাদের চ্যালেঞ্জ করলে তারা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে পাশের গ্রামে পালিয়ে যায়। এরপর টহলদল ওই স্থানে পৌঁছে তল্লাশি চালালে চোরাকারবারিদের ফেলে যাওয়া একটি প্লাস্টিকের ব্যাগ পাওয়া যায়।
এর ভেতর থেকে ২.১১৭ কেজি ক্রিস্টাল মেথ আইস ও একটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়। পরে রাত সাড়ে ১১টা পর্যন্ত অভিযান চালিয়েও কোনো চোরাকারবারি বা তাদের সহযোগীকে আটক করা যায়নি। অবশ্য তাদের আটক করতে ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.