টেকনাফে ২৯ কেজি স্বর্ণালংকারসহ ২ রোহিঙ্গা গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফ সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযান চালিয়ে ২৯ দশমিক ১৫ কেজি স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার দিবাগত রাতে উপজেলার ফুলের ডেইল এলাকায় এ অভিযান চালানো হয়।
উদ্ধার হওয়া স্বর্ণালংকারের আনুমানিক মূল্য ২৮ কোটি ৭৫ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি। এ সময় দুই রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়েছে। পরে তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।
এই দুই রোহিঙ্গা হলেন, উখিয়া উপজেলার কুতুপালং ১৩ নম্বর ক্যাম্পের মৃত লিয়াকত আলীর ছেলে ইয়াহিয়া খান (৪৫) এবং মিয়ানমারের মংডুর বাসিন্দা মীর আহমেদের ছেলে আনোয়ার সাদেক (৪০)।
অভিযান ও স্বর্ণ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবি টেকনাফ ব্যাটালিয়নের (বিজিবি ২) অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি খবর পায় মিয়ানমার থেকে পাচার হয়ে আসা স্বর্ণের একটি বড় চালান সীমান্তের একটি বাড়িতে লুকানো আছে। এর ভিত্তিতে বিজিবির একটি দল সন্দেহজনক বসতঘরটি ঘিরে ফেললে তাদের উপস্থিতি টের পেয়ে দুজন লোক ছোট একটি ব্যাগসহ কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা চালান। পরে বিজিবির সদস্যরা ধাওয়া দিয়ে তাঁদের আটক করতে সক্ষম হন।
এ সময় আটকদের সঙ্গে থাকা ব্যাগটি খুলে বিভিন্ন ধরনের ২৯ কেজি ১৫ গ্রাম স্বর্ণালংকার এবং বাংলাদেশি নগদ ২৬ হাজার ১০ টাকা উদ্ধার করা হয়। এসব স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ২৮ কোটি ৭৫ লাখ টাকা বলে জানান লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ।
বিজিবির এই কর্মকর্তা আরও জানান, উদ্ধার স্বর্ণালংকার ও নগদ টাকা কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের ট্রেজারি শাখায় মজুত রাখা হয়েছে। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.