টেকনাফে ট্রলার থেকে ৩৩জন রোহিঙ্গাসহ ৬ বাংলাদেশি আটক

 

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফ উপকূলে মালয়েশিয়াগামী একটি ট্রলার থেকে ৬ বাংলাদেশি দালাল ও ৩৩ রোহিঙ্গাকে আটক করেছে কোস্ট গার্ড। রোহিঙ্গাদের মধ্যে নারী ও শিশুও রয়েছে।

গতকাল ৭ নভেম্বর বুধবার এদের টেকনাফের সেন্টমার্টিনের পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় আটক করার পর রাত ১২টার দিকে ক্যাম্পে ফেরত পাঠানো হয় রোহিঙ্গাদের। আর ৬ দালালকে আজ ৮ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

কোস্ট গার্ড টেকনাফের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফয়জুল ইসলাম বিটিসি নিউজকে জানান, টহল দেওয়ার সময় সেন্টমার্টিন দ্বীপের পশ্চিম দিকে বঙ্গোপসাগরে একটি ট্রলার দেখতে পায় কোস্ট গার্ড। পরে সেটিকে ধাওয়া করে নারী-শিশুসহ ৩৯ জন রোহিঙ্গা ও ৬ বাংলাদেশি দালালকে আটক করা হয়।

রোহিঙ্গারা টেকনাফের লেদা, নয়াপাড়া ও উখিয়ার বালুখালী ক্যাম্পে থাকছিলেন। আর দালালরা হলেন- মহেশখালীর কুতুবজোম ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মৃত মোজাহের মিয়ার ছেলে আব্দুশ শুক্কুর, তার ভাই আব্দুল গফুর, ৯ নম্বর ওয়ার্ডের মৃত মো. হোসেনের ছেলে রফিকুল আলম, ৮ নম্বর ওয়ার্ডের মো. শরীফের ছেলে মো. সৈকত, ৩ নম্বর ওয়ার্ডের আব্দুল হাকিম সোনামিয়ার ছেলে নাসির উদ্দিন ও ২ নম্বর ওয়ার্ডের মৃত মো. দবিরুল ইসলামের ছেলে মো. জুয়েল।

দালালদের বিরুদ্ধে টেকনাফ থানায় মামলার প্রক্রিয়া চলছে বলেও বিটিসি নিউজকে জানান ফয়জুল ইসলাম।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.