টুনিরহাট সাব-রেজিষ্ট্রি অফিসের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন হস্তান্তর অযোগ্য মোহাজের সম্পত্তি ব্যক্তি মালিকানার নামে রেজিষ্ট্রির অভিযোগ উঠেছে। পঞ্চগড় সদর উপজেলার টুনিরহাট সাব-রেজিষ্ট্রি অফিসের দলিল লেখক আব্দুল কুদ্দুসের বিরুদ্ধে। মোহাজের সম্পত্তি রেজিষ্ট্রির দলিল প্রস্তুতের এমন গুরুতর অভিযোগ।
তিনি ভুয়া খতিয়ান, দাখিলা দেখিয়ে, মোটা অংকের অর্থের বিনিময়ে সরকারি জমি ভোগদখলে থাকা হালিম উদ্দিন তার ছেলেদের দান করে দিয়েছেন।
রেজিষ্ট্রি অফিসের কর্মকর্তা-কর্মচারিদের নিয়ে গত বছরের ২২জুন এই সাব-রেজিষ্ট্রি অফিসে সম্পন্ন হওয়া একটি দলিলের নম্বর ৩৮৩/২২। এই দলিলে উল্লেখ করা এবং সংযুক্ত তথ্যের সবই যেন প্রতারণার বহিঃপ্রকাশ। এই দলিলমুলে হস্তান্তর অযোগ্য সরকারি জমি রেজিষ্ট্রি করেছেন তৎকালিন সাব-রেজিষ্ট্রার।তবে অফিসে কর্মরত কেরানী থেকে সাব-রেজিষ্ট্রার সবার চোখ ফাঁকি দিয়ে কিভাবে এসব দলিল হচ্ছে- এ নিয়ে প্রশ্ন জনমনে।
জানা যায়, দলিল লেখক আব্দুল কুদ্দুস প্রস্তুত করা দলিলটি সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের মোহাম্মদপুর মৌজার ৮২২, ৮২১ এবং ৮২৪ নম্বর দাগের। এই তিনটি দাগই ৩০৮ নম্বর এসএ খতিয়ানভুক্ত। যা দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন হস্তান্তর অযোগ্য সম্পত্তি। যার বাস্তবতাও মিলেছে ভূমি অফিসের তথ্যে। অথচ আব্দুল কুদ্দুস তার প্রস্তুত করা দলিলে ৮২২ নং দাগের খতিয়ান দেখিয়েছে এসএ ১৮৮ আর ৮২১ নং দাগের খতিয়ান দেখিয়েছে এসএ ১৯৮ এবং ৮২৪ নং দাগের খতিয়ান দেখিয়েছে এসএ ১০৮।
ভূমি অফিসের তথ্যমতে, এসএ ১৮৮ নং খতিয়ানে মোট ৫টি দাগ রয়েছে। সেগুলো হলো- ১০৮, ১২৪, ১০১ এবং ১০২। এসএ ১৯৮ খতিয়ানে একটি দাগ হলো- ১০৭ এবং এসএ ১০৮ খতিয়ানের একটি দাগ হলো- ৩৫৬।
হাড়িভাসা ইউনিয়নের ভূমি সহকারী কর্মকর্তা অমর চক্রবর্তী বলেন, মোহাজের সম্পত্তি দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন। এসএ ৩০৮ খতিয়ানভুক্ত এই জমি রেজিষ্ট্রির প্রশ্নই আসেনা। কেউ করলে সেটা অবৈধভাবে করছে, যা মূল্যহীন।
অভিযুক্ত দলিল লেখক আব্দুল কুদ্দুস বলেন, বাবা ছেলেদেরকে জমি দান করে দিয়েছে।এর থেকে বেশি কিছু জানিনা।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে টুনিরহাট সাব-রেজিষ্ট্রি অফিসের রেজিষ্ট্রার কিছু না শুনেই চটে গিয়ে বলেন, এখানে আমার ম্যাজিস্ট্রেটি পাওয়ার আমার কাছে কাগজপত্র ঠিক মনে হয়েছে, তাই রেজিষ্ট্রি করে দিয়েছি। আপনার অনিয়ম মনে হলে মামলা করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.