টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেলো পাপুয়া নিউগিনি

বিটিসি স্পোর্টস ডেস্ক: দ্বিতীয়বারের মত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিশ্চিত করলো পাপুয়া নিউগিনি। পূর্ব এশিয়া প্যাসিফিক অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে সেরা দল হয়ে যৌথভাবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেয়েছে পাপুয়া নিউগিনি।
চার দলের পূর্ব এশিয়া প্যাসিফিক অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ডাবল-লিগ পর্বে আজ (শুক্রবার) নিজেদের পঞ্চম ম্যাচে পাপুয়া নিউগিনি ১০০ রানের বড় ব্যবধানে হারিয়েছে ফিলিপাইনসকে। এই জয়ে ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে পাপুয়া নিউ গিনি। লিগে পর্বে সব দলের আর ১টি করে ম্যাচ বাকী। শেষ ম্যাচে অন্য দলগুলো জিতলেও পাপুয়া নিউগিনিকে টপকাতে পারবে না। এই গ্রুপের অন্য তিন দল হলো- জাপান, ভানুয়াতু ও ফিলিপাইনস।
২০২১ সালে সংযুক্ত আরব আমিরাত ও ওমানের মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম খেলার সুযোগ পায় পাপুয়া নিউগিনি। ঐ আসরে গ্রুপ পর্বে ৩ ম্যাচ খেলে সবকটি’তেই হেরেছিলো তারা। ১৫তম দল হিসেবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিশ্চিত করলো পাপুয়া নিউগিনি। গতরাতে ১৩ ও ১৪তম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে নাম লিখিয়েছে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড।
ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে মাটিতে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ মোট ২০টি দল অংশ নিবে। এরমধ্যে বাছাই পর্ব ছাড়া ১২টি দল ও বাছাই পর্ব খেলে ৮টি দল বিশ্বকাপে পা রাখবে। বাছাই ছাড়া স্বাগতিক হিসেবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র, ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের শীর্ষ আটটি দল ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস এবং র‌্যাংকিংয়ের ভিত্তিতে বাংলাদেশ ও আফগানিস্তান পরের আসরে খেলা নিশ্চিত করেছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.