টি-টোয়েন্টির বিশ্ব রেকর্ড ভেঙে ফেললেন ফরাসি ব্যাটার

বিটিসি স্পোর্টস ডেস্ক: ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপীয় আঞ্চলের বাছাইপর্বের ম্যাচে বিশ্ব রেকর্ড গড়েছেন এক ফরাসি ব্যাটার। ফিনল্যান্ডে অনুষ্ঠিত ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে এই রেকর্ড গড়েন গুস্তাভ ম্যাককিওন।
আইসিসি ডটকমের খবরে জানা গেছে, ১৮ বছর ২৮০ দিন বয়সে ফরাসি ওপেনিং ব্যাটার গুস্তাভ সুইজারল্যান্ডের বিপক্ষে ৬১ বলে ১০৯ রানের একটি ঝলমলে ইনিংস খেলেন। তাঁর ইনিংসে পাঁচটি চার ও নয়টি ছক্কা মার রয়েছে। টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করা সর্বকনিষ্ঠ খেলোয়াড় এখন তিনি।
আফগানিস্তানের হজরতুল্লাহ জাজাইয়ের রেকর্ড ভেঙেছেন ম্যাককিওন। ২০১৯ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে আফগান ওপেনার ৬২ বলে ১৬২* রান করেছিলেন। তখন তাঁর বয়স ছিল ২০ বছর ৩৩৭ দিন।
ম্যাককিওন চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে ৫৪ বলের ৭৬ রান করেছিলেন। তাঁর স্ট্রাইক রেট ১৬১ এবং ৯২.৫০ গড়।
সেঞ্চুরি করেও ম্যাকিওন ফ্রান্সকে জেতাতে পারেননি। সুইজারল্যান্ডের কাছে নাটকীয়ভাবে ১ রানে হেরে যায় তারা।
১৫৮ রানের লক্ষ্য তাড়ায় সুইজরাল্যান্ড জয় ঘরে তোলে। সুইস অধিনায়ক ফাহিম নাজির ৪৬ বলে ৬৭ রানের একটি ইনিংস খেলে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। আলী নায়ারের শেষ ওভারের বীরত্বে দারুণ জয় পায় সুইসরা। নায়ার শেষ তিন বলে ১২ রান করেন, শেষ বলে একটি চার মেরে ফরাসিদের হৃদয় ভেঙে দেন। তিনি ১৬ বলে ৪৮ রান করেন।
এদিকে গ্রুপ এক-এ অস্ট্রিয়া এবং গার্নসি অপরাজিত রয়েছে। লুক্সেমবার্গ দুটি ম্যাচে জয়হীন। বুলগেরিয়া এবং স্লোভেনিয়া এখনও জয়ের স্বাদ নিতে পারেনি। তারা বুধবারের একে অপরের মুখোমুখি হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.