টিসিবি কার্ডের মাধ্যমে সুবিধা ভোগ করবে পাঁচ কোটি মানুষ বাণিজ্যমন্ত্রী (ভিডিও)

রংপুর প্রতিনিধি: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, টিসিবি কার্ডের মাধ্যমে দেশের পাঁচ কোটি মানুষ সুবিধাভোগ করবে। দেশের  শতকরা ২০ ভাগ অর্থ্যাৎ ৩ কোটি মানুষ দরিদ্র হলেও টিসিবি’র পণ্য পাচ্ছে এক কোটি পরিবার। এক পরিবারে ৫ জন করে হলে ৫ কোটি মানুষ তেল, ডাল, চিনিসহ অন্যান্য টিসিবি’র পণ্যের সুবিধা ভোগ করবে। এজন্য প্রতিটি শহর ও গ্রামে ট্রাকের মাধ্যমে এসব পণ্য বিক্রি করা হচ্ছে।
রোববার বিকেলে কাউনিয়া উপজেলার বালাপাড়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে কার্ডধারীদের মাঝে টিসিবি’র পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।
টিপু মুনশি এমপি বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে প্রধানমন্ত্রী আমদানী পযার্য়ে শতকরা ১৫ ভাগ ভ্যাট কমিয়েছেন। এটি বাজারে আসলে পণ্যের দাম অনন্ত ১০ টাকা কমে যাবে। তিনি আরও বলেন, রমজান মাসকে ঘিরে স্বচ্ছল ব্যক্তিরা পুরো মাসের পণ্য একবারে কিনে নিম্ন আয়ের মানুষকে দূভোর্গে ফেলেন। এতে করে বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের সংকট তৈরী হয় ও দাম বেড়ে যায়। এ বিষয়টি সকলের লক্ষ্য রাখা উচিত।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আসিব আহসান, উপজেলা নিবার্হী কর্মকতার্ তাহমিনা তারিন, উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, বালাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনছার আলীসহ অন্যরা। পরে বাণিজ্যমন্ত্রী কার্ডধারীদের হাতে ভতূর্কি মূল্যে বিক্রি করা টিসিবি’র পণ্য তুলে দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.