টিকিট কালোবাজারি চক্রের প্রধান সদস্য বাবু আটক

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট রেলওয়ে বিভাগের টিকিট কালোবাজারি চক্রের প্রধান সদস্য নুরুজ্জামান বাবুকে ট্রেনের ২০টি টিকেটসহ আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।
শনিবার (১৫ জুন) রাতে কালীগঞ্জ উপজেলার চাপারহাট বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।
আটক নুরুজ্জামান বাবু উপজেলার উত্তর বত্রিশ হাজারি গ্রামের মৃত জহুরুল ইসলামের ছেলে।
জানা গেছে, প্রতি বছর দুই ঈদে ঢাকা ও চট্টগ্রামসহ দক্ষিণাঞ্চলে কাজের সন্ধ্যানে যাওয়া শ্রমিক এবং চাকরিজীবী কয়েক লাখ মানুষ ছুটিতে উত্তরাঞ্চলে পরিবারের কাছে আসে। এ অঞ্চলের লোকজনের যাতায়াতের প্রধান ও নিরাপদ মাধ্যম হচ্ছে ট্রেন। তারা ট্রেনে যাতায়াতের মাধ্যমে স্বাচ্ছন্দ্যবোধ করেন। কিন্তু ট্রেনের টিকেট বিক্রি শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই টিকেট কালোবাজারি চক্রের কারণে অনলাইনে টিকেট বুক হয়ে যায়। পরবর্তীতে এই টিকেট কালোবাজারিতে বেশি দামে বিক্রি করা হয়।
আটক নুরুজ্জামান বাবু উত্তরবঙ্গ ট্রেনের কালোবাজারি চক্রের প্রধান সদস্য। এই চক্র মোবাইলে বিভিন্ন অ্যাপসের (ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ) মাধ্যমে গ্রুপ পরিচালনা করে থাকে। তাদের পরিচালিত গ্রুপে টিকিটের যাবতীয় তথ্য যেমন-কার কাছে কতটি টিকিট আছে, টিকিটের দাম কত, কোন ট্রেনে কয়টি টিকিট আছে, কে কয়টা টিকিট বিক্রি করবে বিস্তারিত তথ্য তারা তাদের গ্রুপে শেয়ার করে থাকে।
অভিযানের সময় টিকিট কালোবাজারি কাজে ব্যবহৃত একটি অ্যান্ড্রোয়েড মোবাইল ও একটি বাটন মোবাইল এবং ২০টি ট্রেনের টিকিট উদ্ধার করা হয়। এ ছাড়াও, তাদের কাছ থেকে উদ্ধারকৃত মালামাল প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে পরীক্ষা করে দেখা গেছে, তারা টিকিট কালোবাজারি চক্রের সঙ্গে জড়িত। নুরুজ্জামান বাবুর ব্যবহৃত কম্পিউটার এবং মোবাইলে টিকিট কালোবাজারির সব ধরনের তথ্য ও অনলাইন টিকিট পাওয়া যায়।
রংপুর র‍্যাব-১৩ এর উপপরিচালক (মিডিয়া) স্কোয়াড্রন লিডার মাহমুদ বশির আহমেদ বিটিসি নিউজকে বলেন, আটক নুরুজ্জামান বাবুর বিরুদ্ধে মামলা দায়েরের পর সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। একই অভিযানে টিকিট কালোবাজারি চক্রের আরেক সদস্য জাহাঙ্গীর আলমকে রংপুর মেট্রোপলিটনের খেড়বাড়ি আলমনগর এলাকা থেকে আটক করা হয়ছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.