টিকা উৎপাদনে প্রস্তুত বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘বাংলাদেশে করোনা টিকার কোনো অভাব নেই। সেই সঙ্গে বাংলাদেশও টিকা উৎপাদনে যেতে প্রস্তুত। টিকা কার্যক্রমে বিশ্বে আমরা এগিয়ে রয়েছি। আমরা টিকার জন্য কোনো টাকা-পয়সা নিচ্ছি না। হাতে গোনা কয়েকটি দেশ বিনা মূল্যে টিকা দিচ্ছে।’
আজ শনিবার (২৩ অক্টোবর) দুপুরে সিলেট জেলা প্রেস ক্লাব মিলনায়তনে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, দুই বছর পর নির্বাচন। এই নির্বাচন সামনে রেখে দেশকে অস্থিতিশীল করতে একটি গোষ্ঠী সাম্প্রদায়িক হামলার মতো অপতৎপরতা চালাচ্ছে। তবে সরকার এ ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে।
মন্ত্রী আরও জানান, সাম্প্রদায়িক হামলার ইস্যুতে বাংলাদেশ সরকারের পদক্ষেপকে অত্যন্ত উত্তম বলে জানিয়েছে ভারত। ভারতের অনেক স্থানে বাংলাদেশের ঘটনার প্রতিবাদ করলেও তাদের অনেকেই বানোয়াট প্রচারণা করেছে। তবে ভারত সরকার প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপের প্রশংসা করেছে।
ড. এ কে আব্দুল মোমেনের মতে, করোনাকালে কূটনৈতিক সফলতা আমার একার নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাই সকল দিক-নির্দেশনা দিয়েছেন। তার দূরদর্শিতা, স্বাস্থ্যমন্ত্রী এবং কোভিড-১৯ ম্যানেজমেন্ট কমিটিসহ সংশ্লিষ্ট সবার অবদানেই আমরা করোনাকালের কূটনীতিতে সফল হয়েছি। বিশ্বের বহু শক্তিশালী দেশে মৃত্যুর সংখ্যার তুলনায় আমাদের দেশে একেবারেই কম। ভ্যাকসিন কার্যক্রমে বিশ্বে আমরা এগিয়ে রয়েছি। আমরা ভ্যাকসিনের জন্য কোনো টাকা-পয়সা নিচ্ছি না।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিলেট ব্যুরো প্রধান মো. জাকিরুল হোসেন জাকির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.