টান টান উত্তেজনার মধ্যে দিয়ে নাটোরে বিএনপির শান্তিপূর্ন সমাবেশ অনুষ্ঠিত


নাটোর প্রতিনিধি: পুলিশ বেষ্টনীর মধ্য দিয়ে নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্টিত হয়েছে। বুধবার সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহরের আলাইপুরস্থ দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে বিএনপির নেতাকর্মীরা। সমাবেশকে কেন্দ্র করে বিএনপির নাশকতা প্রতিহত করতে এ সময় একই এলাকার নাটোর জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন কার্যালয়ের সামনে অবস্থান নেয় আওয়ামীলী, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতা কর্মীরা।
এসময় বিএনপি কর্মসূচী পন্ড করতে দফায় দফায় বাধা প্রদান করে আওয়ামীলী, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতা কর্মীরা। তারা ২০ থেকে ৩০ টি বাইক নিয়ে মিছিল নিয়ে বিএনপির কার্যালয়ের ভিতর প্রবেশ করার চেষ্টা করল পুলিশ বাধা দেয়। পরে পুলিশ বিএনপি নেতা কর্মীদের অফিসে ভিতর ঢুকিয়ে দেয়।
বুধবার সকাল থেকে বেগম খালেদা জিয়ার মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ কেন্দ্র করে দলীয় কার্যালয় থেকে শুরু করে শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। সকাল ১০টা থেকে শহরের বিভিন্ন এলাকা থেকে বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে আসতে শুরু করে।
এসময় আওয়ামীলী, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতা কর্মীরা সমাবেশে বাধা প্রদান করে। দুই দলের নেতাকর্মীদের ভিড়ে সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।পুলিশ বেষ্টনীর মধ্য সংক্ষিপ্ত ভাবে বিক্ষোভ সমাবেশ করে বিএনপি।
জেলা বিএনপির আহবায়ক আমিনুল হকের সভাপতিত্বে এবং সদস্য সচিব রহিম নেওয়াজের সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন দলের চেয়ারপার্সনের উপদেষ্টা মশিউর রহমান, যুবদল কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ স¤পাদক মাহতাব আলী, জেলা বিএনপির সদস্য শহিদুল ইসলাম বাচ্চু সহ দলের নেতা কর্মীরা বক্তব্য দেন।
এ সময় বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের পক্ষে-বিপক্ষে শ্লোগান দিতে দেখা যায়। এ সময় উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ সর্তক অবস্থান নেয়। সমাবেশ শেষে নেতাকর্মীরা ভিন্ন ভিন্ন সড়ক দিয়ে চলে যায়।
এদিকে, বিএনপির নেতাকর্মীরা যেন কোনো প্রকার নাশকতা এবং বিশৃঙ্খলা সৃষ্টি না করতে পারে, সেজন্য জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শরিফুল আজম স্বপন, জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শাহীনের নেতৃত্বে ছাত্রলীগ,যু বলীগ, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা শহরের আলাইপুরে অবস্থান নেন। এই কর্মসূচীকে কেন্দ্র করে বিপুল সংখ্যক পুলিশ মোতায়ন রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.