টাঙ্গাইলে বিনামূল্যের ১০ হাজার পাঠ্যবই উধাও

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের গোপালপুর উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১০ হাজার  পাঠ্যবই গায়েব হওয়ার অভিযোগ উঠেছে। এতে অনেক কোমলমতি শিশু পহেলা জানুয়ারি ‘বই উৎসব’ থেকে বঞ্চিত হবে বলে শিক্ষক ও অভিভাবকরা মনে করছেন।
এ ঘটনায় গোপালপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মর্জিনা পারভীনকে শোকজ করা হয়েছে।
পাঠ্যপুস্তক গায়েব হওয়ার প্রশ্নে পরিবহন ঠিকাদার সোহেল রানা বিটিসি নিউজকে জানান, চালানে স্বাক্ষর নিয়ে সব পাঠ্যবই উপজেলা শিক্ষা কর্মকর্তাকে বুঝিয়ে দেয়া হয়েছে। নিজেরা বই গায়েব করে এখন তাকে দোষারোপ করছে।
অভিযোগের বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার মর্জিনা পারভীন বিটিসি নিউজকে বলেন, এতগুলো বই একসঙ্গে গুনে নেয়া সম্ভব ছিলো না। নেয়ার সময় তিনি তড়িঘড়ি করে স্বাক্ষর করেছেন। তিনি জানতেন না-ঠিকাদার  ফাঁকি দিয়েছে।  এখন বিকল্পভাবে নানা স্থান থেকে এসব বই সংগ্রহের চেষ্টা করছেন- বলে তিনি জানান।
গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন বিটিসি নিউজকে জানান, বই উধাও হওয়ার মতো চাঞ্চল্যকর ঘটনা উপজেলা শিক্ষা অফিস তাদেরকে কিছুই জানায়নি। পুলিশ নিজ উদ্যোগে তদন্ত করে দেখবে।
গোপালপুর উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) পারভেজ মল্লিক বিটিসি নিউজকে জানান, বই গায়েব হওয়ার বিষয়টি তিনি মৌখিকভাবে শুনেছেন। খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল আজিজ বিটিসি নিউজকে জানান, দায়িত্বহীনতার জন্য ইতিমধ্যেই উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে শোকজ করা হয়েছে। অবস্থা বুঝে ব্যবস্থা নেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর টাঙ্গাইল প্রতিনিধি রহমান উজ্জল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.