টাঙ্গাইলে ঝিনাই নদীর ব্রিজ ভেঙে অর্ধশত গ্রামের লক্ষাধিক মানুষের দুর্ভোগ

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের বাসাইল উপজেলার দাপনাজোর ঝিনাই নদীর ব্রিজ ভেঙে জেলা সদরের সাথে দুই উপজেলার প্রায় অর্ধশত গ্রামের লক্ষাধিক মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

জরুরী প্রয়োজনে জেলা শহর বা অন্য যেকোনো উপজেলা যেতে প্রায় ১০ কিলোমিটার রাস্তা ঘুরে যাতায়াত করতে হচ্ছে তাদের। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে  সাধারণ মানুষদের। দ্রুত বিকল্প ব্যবস্থা নেয়ার দাবী স্থানীয়দের।

সরজমিনে জানা যায়, টানা বর্ষণ আর উজানের ঢলে ঝিনাই নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় গতকাল সোমবার (২০ জুলাই) দুপুরে টাঙ্গাইলের বাসাইল উপজেলার দাপনাজোর ঝিনাই নদীর ওপরে দীর্ঘদিনের ঝুঁকিপূর্ণ ব্রিজটি স্রোতের তোরে ভেঙে যায়।

এতে জেলা সদরের সাথে কালিহাতি ও বাসাইল উপজেলার প্রায় অর্ধশত গ্রামের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। জরুরী প্রয়োজনেও এপারের মানুষ ওপারে যেতে পারছেন না। বিকল্প রাস্তায় যেতে হলে প্রায় ১০ কিলোমিটার রাস্তা ঘুরে জেলা শহরে আসতে হচ্ছে।

এলাকাবাসীর অভিযোগ, স্থানীয় জনপ্রতিনিধি বা কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হলেও এখন পর্যন্ত কোনও প্রকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়নি। দ্রুত বিকল্প ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন তারা।

এ বিষয়ে বাসাইল উপজেলা নির্বাহী অফিসার শামসুন্নাহার স্বপ্না বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বছর খানেক আগেই ব্রিজটি অকেজো ঘোষণা করা হয়েছিল। ইতোমধ্যেই টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। বর্ষা শেষ হলেই কাজ শুরু হবে। বন্যার পানির তীব্র স্রোতে ব্রিজটি ভেঙে যাওয়ার ফলে লোকজনের যে দুর্ভোগ সৃষ্টি হয়েছে তা লাগবের জন্য নৌকা বা বিকল্প যোগাযোগ ব্যবস্থার চিন্তা করা হচ্ছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর টাঙ্গাইল প্রতিনিধি মো, সেলিম রেজা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.