টাকার বিনিময়ে প্রার্থীকে জেতানো নির্বাচন কর্মকর্তার চুক্তির-অডিও ফাঁস (ভিডিও)

রংপুর প্রতিনিধি: সাড়ে চার লাখ টাকায় এক ইউপি সদস্য প্রার্থীকে নির্বাচনে বিজয়ী করতে রংপুরের মিঠাপুকুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নানের একটি কথপোকথন অডিও ফাঁস হয়েছে। পরিকল্পনা বাস্তবায়নের একটি ফোন আলাপ বিটিসি নিউজ এর হাতে এসেছে।
কথোপকথনের ঐ অডিও ক্লিপে শোনা যায়, রফিকুল ইসলাম নামে এক প্রার্থীকে বিজয়ী করতে ভোটকেন্দ্র থেকে প্রতিপক্ষের লোকজনকে বের করে দিয়ে ভোটের আগেই ৩শ’ ব্যালট পেপার সরবরাহের চুক্তি করেছেন ওই নির্বাচন কর্মকর্তা। ইউপি সদস্য প্রার্থী রফিকুল ইসলাম উপজেলার বালারহাট ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে ফুটবল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের গোপন চুক্তির বিষয়টি প্রকাশ হওয়ার ঘটনা স্বীকার করেছেন প্রার্থী। ঐ এলাকার একজন শিক্ষকের মাধ্যমে দুই দফায় নির্বাচন কর্মকর্তাকে সাড়ে ৪ লাখ টাকা প্রদানের কথা স্বীকার করেছেন তিনি।
অভিযুক্ত নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নানের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিন বিটিসি নিউজকে বলেন, এসব শোনার সময় নাই। অডিও ক্লিপ নিয়ে নির্বাচন কমিশনারের কাছে তার বিরুদ্ধে অভিযোগ দেওয়ার পরামর্শ দেন।
এ ব্যাপারে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এস এম সাহাতাব হোসেনের সঙ্গে যোগাযোগ করলে তিনি বিটিসি নিউজকে জানান, পুরো ঘটনাটি যাচাই-বাছাই করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.